শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিঠের ব্যথায় মাঠ ছাড়লেন স্মিথ

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

খেলোয়াড়দের একের পর এক ইনজুরিতে অস্ট্রেলিয়া দল ‘মিনি হাসপাতালে’ পরিণত হয়েছে। সেই তালিকায় স্টিভেন স্মিথ যুক্ত হবেন কিনা সেটা অবশ্য এখনই বলা যাচ্ছে না। তবে পিঠে কিছুটা ব্যথা অনুভব করায় অনুশীলন সময় ব্যাটিং না করে সেখান থেকে চলে গেছেন দলটির অন্যতম তারকা এই ক্রিকেটার। তাতে চিন্তার ভাঁজ পড়তে পারে অজি শিবিরে। ১৭ ডিসেম্বর ভারতের বিপক্ষে দিবা রাত্রির টেস্ট সিরিজ শুরুর দুদিন আগে অনুশীলন করতে গিয়ে ব্যথা অনুভব করেন। মঙ্গলবার অনুশীলনেও তিনি কিছুটা দেরিতে যোগ দিয়েছিলেন। শুধু মাত্র ওয়ার্ম আপ করার পর অস্বস্তিকর লাগায় ব্যাটিং না করেই অনুশীলন ছেড়ে চলে যান। যদিও আগামীকাল অ্যাডিলেড ওভালে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেয়ার কথা রয়েছে। কোন কারণে তিনি যদি ইনজুরিতে পড়েন তাহলে বড় বিপাকে পড়তে হবে অস্ট্রেলিয়াকে। কারণ ইতোমধ্যে ইনজুরির কারণে ব্যাকফুটে রয়েছে বেশ কয়েকজন ক্রিকেটার।
ঘরের মাঠে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে ইনজুরিতে পড়েছেন পেস বোলার শেন অ্যাবট। আর তার বিকল্প হিসেবে দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার মইসেস হেনরিকস। অনাভিষিক্ত অ্যাবট ‘ঊরুর পেশিতে’ চোট পেয়েছেন। আর এটিই তাঁকে দিবা-রাত্রির প্রথম টেস্ট থেকে ছিটকে দিয়েছে। যদিও ‘বক্সিং ডে’র দ্বিতীয় টেস্টের আগেই সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দিবেন তিনি। প্রথম টেস্টের আগে তাঁকে নিয়ে বেশ পরিকল্পনা সাজিয়েছিল অস্ট্রেলিয়া। এমনকি মিচেল স্টার্ক দলের সঙ্গে যোগ না দিলে তার পরিবর্তে অ্যাবটকে খেলানোর পরিকল্পনাও করেছিল দলটি। যদিও স্টার্ক দলে ইতোমধ্যেই যোগ দিয়েছেন। তাই হয়তো অভিষেকের অপেক্ষা আরেকটু দীর্ঘায়িত হতো ২৮ বছর বয়সী এই অলরাউন্ডারের।
অ্যাবটের আগে ইনজুরির কারণে প্রথম টেস্টে থাকছেন না দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উইল পুকোভস্কি। প্রস্তুতি ম্যাচে মাথায় আঘাত পেয়ে অলরাউন্ডার ক্যামেরন গ্রিনও অনিশ্চিত। তবে ম্যাচ শুরুর আগে ফিট হলে অভিষেক হবে গ্রিনের। বিষয়টি নিশ্চিত করেছেন দলটির হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন