শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্র্যান্ডহোমকেও পাচ্ছেনা নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

পাকিস্তানের পর নিউজিল্যান্ড দলেও ইনজুরির থাবা। পায়ের পাতার ইনজুরি থেকে এখনও সেরে উঠতে পারেননি অভিজ্ঞ অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। যে কারণে বক্সিং ডে টেস্টসহ পাকিস্তানের বিপক্ষে পুরো টেস্ট সিরিজেই তাকে পাবে না স্বাগতিকরা। এদিকে পিতৃকালীন ছুটিয়ে কাটিয়ে দলীয় অধিনায়ক কেন উইলিয়ামসন কবে দলের সঙ্গে যোগ দিবেন তাও নিশ্চিত নয়। যদিও সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেবেন বলে আশাবাদী নিউজিল্যান্ড দলের হেড কোচ গ্যারি স্টেড।
প্রথম শ্রেণির ঘরোয়া টুর্নামেন্ট প্ল্যাঙ্কেট শিল্ডে নর্দান ডিস্ট্রিক্টের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচেই ওটাগো দলের বিপক্ষে পায়ের পাতার ইনজুরিতে পড়েন গ্র্যান্ডহোম। ওই ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকেও ছিটকে গিয়েছিলেন। এখনও পরিপ‚র্ণ সুস্থ হতে না পারায় পাকিস্তানের বিপক্ষেও খেলা হচ্ছে না তার। তবে সব ঠিক থাকলে আগামী বছরে জানুয়ারি মাসের মাঝামাঝিতে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ফেরার কথা রয়েছে তার। এ প্রসঙ্গে স্টেড বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে কলিনকে (গ্র্যান্ডহোম) পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টে দলের বাহিরে থাকতে হবে। তার ডান পায়ের পাতায় চাপ প্রতিক্রিয়া রয়েছে। তাকে এখনও দৌড়ানোর পর্যায়ে নিয়ে যেতে পারিনি আমরা। যে কারণে বোলিংও করতে পারছে না। কলিনের জন্য দুর্ভাগ্যই বটে যে সে দলের বাহিরে। আমরা আশাবাদী সে মধ্য জানুয়ারিতে সুপার স্ম্যাশ দিয়ে খেলায় ফিরবে।’
এছাড়াও নিউজিল্যান্ড কোচ দলের নিয়মিত অধিনায়ককে পাকিস্তানের বিপক্ষের দ্বিতীয় টি-টোয়েন্টি থেকেই দলের সঙ্গে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের পরেই পিতৃত্বকালীন ছুটিতে উইলিয়ামসন পরিবারের কাছে গিয়েছিলেন। যদিও এখনও তার সন্তান পৃথিবীতে আসেনি কিন্তু যেকোনো সময়ে আলোর মুখ দেখবে। অধিনায়কের ফেরার প্রসঙ্গে দলটির কোচ বলেন, ‘সন্তানের পৃথিবীতে আসা নিয়ে নতুন কোন তথ্য এখনো নেই। তাই আমরা তাদের বিষয়টি সেভাবেই বহন করতে দিচ্ছি। এখনও পরিকল্পনা এমনই রয়েছে যে সে (উইলিয়ামসন) দলের সাথে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে যোগ দেবে।’
এদিকে গতি তারকা লুকি ফার্গুসনের পিঠের ইনজুরি নিয়ে নতুন কোন তথ্য দিতে পারেননি তিনি। আপাতত স্ক্যান রিপোর্টের জন্য অপেক্ষা করছেন তারা। যদিও সুখবর রয়েছে টেস্ট স্পিনার এজাজ প্যাটেলের ইনজুরি নিয়ে। পায়ের পেশির ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে না পারা এই স্পিনার পাকিস্তানের বিপক্ষে ফিরতে পারেন। ইতোমধ্যেই ইনজুরি থেকে ফিরে পাকিস্তান এ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড এ দলের সঙ্গে ওয়াংরেইতে রয়েছেন।
আগামী ১৮ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অকল্যান্ডে অনুষ্ঠিত হবে। বাকি দুই ম্যাচ হ্যামিল্টন ও নেপিয়ারে যথাক্রমে ২০ ডিসেম্বর ও ২২ ডিসেম্বর। আর ২৬ তারিখ বক্সিং ডে তে মাউন্ট মঙ্গুইতে পর্দা উঠবে দুই ম্যাচের টেস্ট সিরিজের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন