শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এক টেস্টের সঙ্গে বাদ টি-টোয়েন্টি সিরিজই!

৩১৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ক্যারিবিয়ানদের বাংলাদেশ সফর চূড়ান্ত

 অবশেষে চ‚ড়ান্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলের বাংলাদেশ সফরের স‚চি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে বাংলাদেশের একটি টি-টোয়েন্টি সিরিজ বাদ হয়ে গেল। নির্ধারিত স‚চি থেকে কাটা পড়েছে একটি টেস্টও। আইসিসির ভবিষ্যৎ সফরস‚চি অনুযায়ী এই সিরিজে দুই দলের খেলার কথা ছিল তিনটি করে টেস্ট ও ওয়ানডে, দুটি টি-টোয়েন্টি। কিন্তু চ‚ড়ান্ত স‚চিতে থাকছে কেবল দুই টেস্ট ও তিন ওয়ানডে। তবে আশার খবর এটিই, সবকিছু ঠিক থাকলে এই সিরিজ দিয়েই ৩১৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে বাংলাদেশ।
গতকাল বিসিবির পাঠানো বিবৃতি থেকে জানা যায়, আগামী ১০ জানুয়ারি ঢাকায় পা রেখে ৭ দিনের কোয়ারেন্টিনে চলে যাবে ক্যারিবিয়ান দলটি। এর মধ্যে ৩ দিন হোটেল রুমেই কাটাতে হবে জেসন হোল্ডার-শেই হোপদের। ১৮ জানুয়ারি বিকেএসপিতে একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে নিজেদের মধ্যে অনুশীলন শুরু করবে উইন্ডিজ।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ২০ ও ২২ জানুয়ারি। শেষ ওয়ানডেটি হবে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে। সীমিত ওভারের ম্যাচ শেষে একই ভেন্যুতে ৪ দিনের প্রস্তুতি খেলবে উইন্ডিজ দল। ৩ ফেব্রæয়ারি থেকে একই ভেন্যুতে হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ঢাকায় ফিরে ১১-১৫ ফেব্রæয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট।
করোনা মহামারীতে দেশের ক্রিকেট বন্ধ হওয়ার আগে ১১ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এবার ৩১৩ দিনের বিরতির পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন তামিম-মুশফিকরা।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের স‚চি
১০ জানুয়ারি, ওয়েস্ট ইন্ডিজ দল আসবে
১৮ জানুয়ারি, একদিনের প্রস্তুতি ম্যাচ (বিকেএসপি)
২০ জানুয়ারি, প্রথম ওয়ানডে (ঢাকা)
২২ জানুয়ারি, দ্বিতীয় ওয়ানডে (ঢাকা)
২৫ জানুয়ারি, তৃতীয় ওয়ানডে (চট্টগ্রাম)
২৮-৩১ জানুয়ারি, ৪দিনের প্রস্তুতি ম্যাচ (চট্টগ্রাম)
৩-৭ ফেব্রæয়ারি, প্রথম টেস্ট (চট্টগ্রাম)
১১-১৫ ফেব্রæয়ারি, দ্বিতীয় টেস্ট (ঢাকা)

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন