শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঢাকাকে গুড়িয়ে ফাইনালে চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের অন্যতম সফল দল গাজী গ্রচপ চট্টগ্রাম। গ্রæপ পর্বের ৮ ম্যাচের ৭টিতে জিতে শেষ চারে উঠলেও প্রথম কোয়ালিফাইয়ারে হোঁচট খেয়েছিল মোহাম্মদ মিঠুনের দল। তবে দ্বিতীয় কোয়ালিফাইয়ারেই স্বরূপে দলটি। হেসে খেলে বেক্সিমকো ঢাকাকে হারিয়ে ফাইনালে উঠেছে চট্টগ্রাম। গতকাল মিরপুর শেরে বাংরা স্টেডিয়ামে ফাইনালে উঠতে চট্টগ্রামকে করতে হতো মাত্র ১১৭ রান। সেই লক্ষ্যে চট্টগ্রাম পৌঁছে যায় ১৯.১ ওভারে ৭ উইকেট হাতে রেখে। দলের পক্ষে সর্বোচ্চ লিটন দাস করেন ৪০। এছাড়া অধিনায়ক মিঠুনের ব্যাট থেকে আসে ৩৩ রান। রানআউট হবার আগে সৌম্য সরকার করেন ২৭ রান।
ব্যাট করতে নেমে সৌম্য এবং লিটনের ব্যাটে ভালো স‚চনা পায় চট্টগ্রাম। পাওয়ার প্লে'তে এই জুটি যোগ করে ৪২ রান। তবে দলীয় ৪৪ রানে ২৭ রান করা সৌম্য রান আউট হয়ে ফিরলেও দলকে টেনে নিতে থাকেন লিটন-মিঠুন। দুজন মিলে দেখে শুনে খেলে ১৬.২ ওভারে দলকে ১০০ রানের পুঁজি এনে দেন। তবে পর পর দুই ওভারে লিটন দাস এবং মিঠুন ফিরলেও শামসুর রহমানের ব্যাটে শেষ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম।
এর আগে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১১৬ রানে অল আউট হয় ঢাকা। সর্বোচ্চ ২৫ রান আসে আল আমিন জুনিয়র এবং মুশফিকুর রহিমের ব্যাট থেকে। ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন মুস্তাফিজ। সব মিলিয়ে ২১ উইকেট নিয়ে আছেন আসরের তালিকার শীর্ষে।
আগামী পরশু শিরোপার লড়াইয়ে জেমকন খুলনার মুখোমুখি হবে চট্টগ্রাম। তবে তার আগে তারকা সমৃদ্ধ দলটির জন্য দুঃসংবাদ, অসুস্থ শশুরকে দেখতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন সেরা তারকা সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়াই শিরোপা লড়াইয়ে নামতে হবে খুলনাকে। দুঃসংবাদ আছে আরো, বাবার মৃত্যুর কারণে বাড়ি ফেরায় ফাইনালে খেলা হবে না পেসার শহিদুল ইসলামেরও।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন