শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিপ এবং বড় ডিপযুক্ত সাধারণ ফ্রিজের ব্যাপক চাহিদা ঈদে নতুন মডেলের মার্সেল ফ্রিজ, টিভি

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশে ফ্রিজ বিক্রির প্রধান মৌসুম ঈদুল আযহা বা কোরবানীর ঈদ। এবার ঈদে ফ্রস্ট, নো ফ্রস্ট এবং ডিপ ফ্রিজ বিক্রির ব্যাপক প্রস্তুতি নিয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। ঈদ উপলক্ষে নতুন মডেলের বুম বক্স এলইডি টিভি বাজারে ছেড়েছে তারা। এসেছে আরো ৪ মডেলের নতুন এলইডি টিভি, চার মডেলের ফ্রিজ। মার্সেল ক্রেতাদের জন্য নিয়ে এসেছে নতুন মডেলের হোম এবং ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেস। তাদের টার্গেট গত বছরের কোরবানীর ঈদের তুলনায় এবার ৫০ শতাংশ বেশি পণ্য বিক্রির। জানা গেছে, ঈদুল আযহা’কে কেন্দ্র করে সারাদেশে মার্সেল পণ্যের চাহিদা ও বিক্রি বেড়ে গেছে। ঈদ উপলক্ষে সাশ্রয়ী মূল্যের ও আকর্ষণীয় নতুন মডেলের রেফ্রিজারেটর, ডিপ ফ্রিজ, এলইডি টেলিভিশন, এলইডি লাইট ও বাল্ব, সুইচ-সকেট, ওয়াটার পিউরিফায়ার, বেøন্ডার, গ্যাস স্টোভ, ইন্ডাকশন কুকারসহ অন্যান্য হোম ও কিচেন এ্যাপ্লায়েন্সেস বাজারে ছাড়ায় মার্সেলের বিক্রি বেড়েছে ব্যাপকহারে। গত বছরের আগস্ট মাসের তুলনায় চলতি আগস্টের প্রথম ২০ দিনেই প্রায় ৪০ শতাংশ বেশি বিক্রি হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদ উপলক্ষে তারা বাজারে এনেছে ২০ ইঞ্চির এলইডি টিভি। এই টিভি’র দুই পাশে শক্তিশালী সাউন্ড বক্স থাকায় এর নাম দেয়া হয়েছে ‘বুম বক্স’। এসেছে ১৯, ২৪, ২৮ ও ৩২ ইঞ্চির সিলভার ভার্সন এলইডি টিভি। এসব এলইডি টিভি গ্রাহকদের মধ্যে সাড়া ফেলেছে।
বাজারে নতুন আসা ২১৭ লিটারের ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির নন-ফ্রস্ট ফ্রিজটি সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে। এছাড়া ২১৩ লিটার ও ২২০ লিটারের নতুন ফ্রস্ট ফ্রিজও ভালো চলছে। বিশেষ ডিজাইনে বড় ডিপযুক্ত হওয়ায় মার্সেল ব্র্যান্ডের ফ্রিজ গ্রাহকপ্রিয়তা পেয়েছে। এর ফলে আলাদা করে ডিপ ফ্রিজের দরকার হয় না। তবে এবারের ঈদে মার্সেলের স্পেশাল পণ্য বলা চলে ৩০০ লিটারের ডিপ ফ্রিজ। কোরবানীর গোশত সংরক্ষণের জন্য এটি সবচেয়ে উপযোগী বলে বিক্রেতারা জানান।
নতুন মডেলের কিছু হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সও বাজারে ছেড়েছে মার্সেল। এর মধ্যে রয়েছে ২৮ লিটার ধারণক্ষমতার ওয়াটার পিউরিফায়ার, পিঙ্ক ও বøু কালারের বেøন্ডার, উচ্চমানের সিলিং ফ্যান, মাল্টি পিন সকেট, টিভি সকেট, টেলিফোন সকেট ও ডাটা ক্যাবল সকেট।
মার্সেল বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, মার্সেল পণ্যের বিক্রি উল্লেখযোগ্য হারে বাড়ছে। তারা জানান, গত বছরের জুলাই মাসের তুলনায় চলতি বছরের জুলাইয়ে প্রায় ৫৫ শতাংশ বেশি মার্সেল ফ্রিজ বিক্রি হয়েছে। এছাড়াও, এসি ও এলইডি টিভির বিক্রি বেড়েছে যথাক্রমে ৪৫ শতাংশ ও ৩৫০ শতাংশ।
মার্সেলের প্রধান বিপণন কর্মকর্তা (উত্তর) মোশারফ হোসেন রাজীব বলেন, ঈদে বিশেষ করে ডিপ ফ্রিজ, সাধারণ ফ্রিজ এবং টেলিভিশনের চাহিদা থাকে বেশি। বাড়তি চাহিদার বিষয়টি মাথায় রেখে প্রস্তুতি নিয়ে রেখেছে মার্সেল। ক্রেতাদের চাহিদা পূরণে পর্যাপ্ত মজুদ গড়ে তোলা হয়েছে। উল্লেখ্য, মার্সেলের প্রোডাক্ট লাইনে আছে আন্তর্জাতিক মানসম্পন্ন ২৮টি পণ্য। এসব পণ্যের রয়েছে দুই শতাধিক আকর্ষণীয় ডিজাইন ও মডেল। যারমধ্যে আছে ৩৮ মডেলের ফ্রস্ট ফ্রিজ, ৩টি ধরনের নন-ফ্রস্ট ফ্রিজ, ৬ মডেলের ডিপ ফ্রিজ, ৬০ মডেলের এলইডি এবং ১৩ মডেলের কালার লাইন টেলিভিশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন