শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টি-টোয়েন্টিতে পাকিস্তানের নতুন অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ২:৫২ পিএম

আঙুলে চোট পাওয়ায় টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়েছেন বাবর আজম। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলকে নেতৃত্ব দিতে পারবেন না তিনি।

তার অনুপস্থিতিতে নতুন অধিনায়ক ঠিক করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বাবর আজমের পরিবর্তে শাদাব খানকে টি-টোয়েন্টি সিরিজের অধিনায়ক করেছে পিসিবি। যদিও শাদাব নিজেও চোটের শিকার। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন তিনি। তবে সেই চোট অনেকটাই সেরে উঠে দলে ভিড়েছেন সম্প্রতি।

পিসিবির মেডিকেল টিম জানিয়েছে, খেলার মতো ফিটনেস অর্জন করেছেন শাদাব। খেলতে কোনো বাধা নেই তার। তাই তাকেই অধিনায়ক করা হয়েছে।

আর পিসিবির শাদাবে ভরসা রাখার কারণটাও স্বাভাবিক। কারণ টি-টোয়েন্টিতে সহ-অধিনায়কের ভূমিকা পালন করে থাকেন শাদাব। দলকে নেতৃত্ব দেয়ার গুণ ভালোই রপ্ত তার। আর স্বাভাবিকভাবেই বাবরের অনুপস্থিতিতে শাদাবের ওপর দায়িত্ব বর্তায়।

গত ১২ ডিসেম্বর অনুশীলনে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান বাবর। এ চোটের কারণে ১২ দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে।

প্রসঙ্গত, আগামী ১৮ ডিসেম্বর অকল্যান্ডে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। বাকি দুটি ম্যাচ মাঠে গড়াবে ২০ ও ২২ ডিসেম্বর যথাক্রমে হ্যামিল্টন ও নেপিয়ারে।

একনজরে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের একাদশ

শাদাব খান (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, হায়দার আলী, হারিস রউফ, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা খান, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ ও উসমান কাদির।

তথ্যসূত্র: পাকিস্তান ক্রিকেট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন