বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

রিজার্ভ চুরি : তদন্ত প্রতিবেদন ২৪ সেপ্টেম্বরের আগেই

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি-সংক্রান্ত ঘটনার তদন্ত প্রতিবেদন আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
গত রোববার (২১ আগস্ট) সচিবালয়ে জাপানের রাষ্ট্রদূত এবং বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী। মন্ত্রীর সঙ্গে সাক্ষাতে জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাদে বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পে জাপানি নাগরিকদের নিরাপত্তার বিষয়ে অগ্রগতি জানতে চান। বিভিন্ন প্রকল্পে কর্মরত জাপানি নাগরিকদের নিরাপত্তার বিষয়ে এর আগে দেশটির পক্ষ থেকে উদ্বেগ জানানো হয়েছিল। অর্থমন্ত্রী জাপানসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কর্মরত সকল বিদেশীদের নিরাপত্তা দেওয়ার আশ্বাস দেন। তিনি বলেন, এ ব্যাপারে কয়েক দিনের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বিশেষ উদ্যোগ নেব।
উল্লেখ্য, গত ১ জুলাই গুলশানে ভয়ঙ্কর জঙ্গি হামলায় ১৭ জন বিদেশীকে হত্যা করা হয়। এর মধ্যে জাপানের নাগারিক ছিলেন ৭ জন। এরপর থেকে বাংলাদেশে কর্মরত নিজ দেশের নাগরিকদের জন্য সরকারের কাছে বিশেষ নিরাপত্তার দাবি জানিয়ে আসছিল জাপান। অপরদিকে উইমেন চেম্বারের সভাপতি সেলিমা আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে চেম্বারের জন্য ২০ কোটি টাকার ঘুর্ণায়মান তহবিল চেয়েছে। জবাবে এ বিষয়ে আলাপ-আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করার আশ্বাস দিয়েছেন মন্ত্রী। Ñওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন