শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপ্তাইয়ের চিৎমরমে যুবলীগ সাধারণ সম্পাদক অপহরণ

২৪ ঘন্টার মধ্যে জীবিত উদ্ধার না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি

কাপ্তাই(রাঙ্গামাটি)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:৩৭ পিএম

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন এর ২ নং ওয়ার্ড এর যুবলীগের সাধারণ সম্পাদক পাইউখই মারমাকে অপহরণ করেছে পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসীরা। গত বৃহস্পতিবার(১৭ ডিসেম্বর) সন্ধ্যায় সন্ত্রাসীরা তাঁকে তার নিজ বাড়ী চিৎমরম এর মৈইদং পাড়া হতে অপহরণ করে বলে জানা যায়। চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অপহরণের খবর জানার পর ঘটনাস্থলে গতকাল( বৃহস্পতিবার) এসআই কাউসার এর নেতৃত্বে থানা পুলিশের একটি দল মৈদং এলাকায় পৌঁছে। এইছাড়া শুক্রবার সকালে চন্দ্রঘোনা থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির এর নেতৃত্বে থানা পুলিশ এর আরোও একটি দল অপহ্রত যুবলীগ ওয়ার্ড সাধারণ সম্পাদক পাইউখই মারমাকে উদ্ধারে ঐ এলাকায় তল্লাশি চালায়। কাপ্তাই জোনের সেনা বাহিনী সদস্যরাও মৈদং এলাকায় অপহ্রত ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদককে উদ্ধারে ঐ এলাকায় চিরুনি অভিযান চালাচ্ছেন।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অংসুইছাইন চৌধুরী জানান, পাহাড়ের অস্ত্রধারী জেএসএস এর সন্ত্রাসীরা যুবলীগের এই নেতাকে অপহরণ করেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাঁকে জীবিত উদ্ধারের জন্য তিনি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান, না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। কাপ্তাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিক জানান, ইতিমধ্যে জেএসএস এর অস্ত্রধারী চিৎমরম এক যুবলীগ নেতাকে হত্যা করেছে, তারই ধারাবাহিকতায় তারা পাহাড়ে একের পর এক খুন, অপহরণ করে যাচ্ছে এবং গতকাল এই নেতাকে অপহরণ করে।

এদিকে শুক্রবার সকালে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী নেতৃত্বে চিৎমরম এলাকায় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি চিৎমরম বাজার থেকে বের হয়ে চিৎমরম বড়পাড়া, চিৎমরম ইউনিয়ন পরিষদ চত্বর ও চিৎমরম হেডম্যান পাড়া প্রদক্ষিণ করে আরম্ভস্থলে এসে শেষ হয়। মিছিলে জেএসএস বিরোধী শ্লোগান দেয়া হয়। এরপর চিৎমরম বাজারে বর্ণিত সভাপতি বক্তব্য প্রদান করেন এবং অপহৃত ব্যক্তির জীবিত মুক্তি দেয়ার আহ্বান জানান। এছাড়াও আগামী ২৪ ঘন্টার মধ্যে মুক্তি/ছেড়ে দেয়া না হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা করেন। এসময় সাবেক জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মারমা, রাঙ্গামাটি জেলা শ্রম সম্পাদক মোঃ হানিফ, আওমালীগ নেতা আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী,সহ কাপ্তাইয়ের ৫টি ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি /সম্পাদকসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ গন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন