সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাঠে নামার অপেক্ষায় মতিন-জনিরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৭:০৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে এ বছর বাতিল হওয়া ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে পারেননি দেশসেরা ফরোয়ার্ড মতিন মিয়া ও মিডফিল্ডার মাশুক মিয়া জনি। মূলত চোটের কারণেই এ দুইজন বছরের বেশিরভাগ সময় ছিলেন খেলার বাইরে! তবে আশার কথা হচ্ছে, নতুন মৌসুমে মাঠে নামার অপেক্ষায় আছেন মতিন-জনিরা। দু’জনই চোট কাটিয়ে সুস্থ হয়ে অনুশীলন শুরু করেছেন। মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপে নিজ ক্লাব বসুন্ধরা কিংসের হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে আছেন তারা।

যদিও মাঝে জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডে ক্যাম্পে ডেকেছিলেন তাদেরকে। কিন্তু রিকোভারি সেশনে থাকায় ক্লাব মতিন-জনিকে ছাড়েনি। আসলে এ দু’জনকে নিয়ে বসুন্ধরা কিংস কোন ঝুঁকি নিতে রাজি ছিল না। এখন অবশ্য তাদের সুস্থতা নিয়ে কোন ধরনের সংশয় নেই। তারা শুধু অপেক্ষা প্রহর গুনছেন ফুটবল খেলতে।

মাশুক মিয়া জনি চোট পেয়েছিলেন গত বছর। তাজিকিস্তানে বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ছিল আফগানিস্তানের বিপক্ষে। ওই ম্যাচের আগে ঘটেছিল অঘটন। অনুশীলনে এক সতীর্থের সঙ্গে সংঘর্ষে জনির ডান পায়ের এসিএল ছিঁড়ে যায়। অস্ত্রোপচারও করতে হয়েছে একাধিক। চিকিৎসার জন্য বাফুফের অনুরোধে ফিফা অর্থ সহায়তাও দিয়েছে জনিকে। চিকিৎসার পর এখন চোট কাটিয়ে মাঠে ফিরতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন এই মিডফিল্ডার। বলতে গেলে এখন শতভাগ ফিট তিনি। তথ্যটি শুক্রবার জনি নিজেই জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি আগের চেয়ে অনেক ভালো অবস্থায় আছি। অনুশীলনে ঘাম ঝরাচ্ছি। পায়ে কোনও সমস্যা অনুভব করছি না। আশা করছি, আসন্ন ফেডারেশন কাপ দিয়ে ফের খেলায় ফিরতে পারবো।’

অন্যদিকে মতিন মিয়া চলতি বছরের শুরুতে ঘরের মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলতে পেরেছিলেন। তবে সেমিফাইনালে বুরুন্ডির বিপক্ষে মাত্র চার মিনিট খেলার পরই হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল এই ফরোয়ার্ডকে। ওই চোট মতিনকে শুধু বঙ্গবন্ধু গোল্ডকাপই নয়, ছিটকে দেয় সর্বশেষ বিপিএল থেকেও। তবে এখন তিনি সুস্থ্য। অপেক্ষায় আছেন মাঠে নামতে।

এ দুই ফুটবলারের মাঠে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন বসুন্ধরা কিংসের টেকনিক্যাল ডিরেক্টর বিএ জোবায়ের নিপু। তিনি বলেন, ‘জনি ও মতিন দুজন’ই ভালোভাবে অনুশীলন করছেন। আশা করছি, দুজনকেই ফেডারেশন কাপে খেলাতে পারবো আমরা। এতে করে দল আরও শক্তিশালী হলো।’

আগামী ২২ ডিসেম্বর ফেডারেশন কাপে বসুন্ধরা কিংসের প্রথম ম্যাচ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন