শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পর্দা উঠলো ১০০ বলের ময়মনসিংহ প্রিমিয়ার লীগের, প্রথম দিনের খেলায় জয় পেল ময়মনসিংহ থার্ন্ডাস ও ময়মনসিংহ রাইডারস

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৬:২৯ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ময়মনসিংহে শুরু হয়েছে ১০০ বলের ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লীগ (এমপিএল)। এ টুর্নামেন্টটি আয়োজন করেন ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমএমসিএ)।

সোমবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় নগরের সার্কিট হাউস মাঠে বেলুন উড়িয়ে ও ট্রফি উন্মোচন করে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।
এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম ও জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ জাভেদ ওমর বেলিম প্রমুখ। এতে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি ও টুর্নামেন্ট কমিটির প্রধান উপদেষ্টা শ্রী দিলিপ পান্ডে, কমিটির চেয়ারম্যান ফারুক খান পাঠান, উপদেষ্টা ও জাতীয় দলের সাবেক ক্রিকেটার সানোয়ার হােসেন, আনোয়ার হোসেন চৌধুরী, সদস্য সচিব আতাউর রহমান ভিব ও মিডিয়া কমিটির চেয়ারম্যান এড. ফারমার্স আল নূর রাজিব প্রমুখ।
এদিকে এমপিএলের খেলে দেখতে দর্শকের ঢল নামে সার্কিট হাউস মাঠে। ফলে দীর্ঘদিন পর নগরীতে এমন আয়োজন পেয়ে উচ্ছ্বসিত ক্রিকেটপ্রেমীরা।
প্রথম দিনের খেলার ফলাফল:
জানা যায়, পাঁচ দিনের এ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সকাল ১০ টায় মাঠে নামে ময়মনসিংহ টাইগারস ও ময়মনসিংহ থান্ডারস। এ সময় ময়মনসিংহ থান্ডার্সের অধিনায়ক শুভাগত হোমের অলরাউন্ডার নৈপুণ্যে ৪ উইকেটে হারিয়েছে ময়মনসিংহ টাইগার্সকে। ৪ উইকেট ও ব্যাটিংয়ে অপরাজিত ২১ রানের অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যান অব দ্যা ম্যাচ হন শুভাগত হোম। খেলার শুরুতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমেই ধাক্কা খায় টাইগার্স। ৪ বলে মাত্র ১ রান করে ফিরেন আশরাফুল। শাকিলের ৪৩ রানের ওপর ভর করে ৯ উইকেটে ১০৫ রান করে টিম টাইগার্স। থান্ডার্স অধিনায়ক শুভাগত ২৩ রানে ৪ উইকেট নেন। রান তাড়ায় ৬১ রানে থান্ডার্সের ৪ উইকেট হারালেও তৌহিদ হৃদয়ের সাথে ৪৪ রানের জুটি গড়েন শুভাগত। তার অপরাজিত ২১ রানের সুবাদে ৪ বল বাকি থাকতেই জয়ের দ্বারে পৌঁছে যায় থান্ডার্স।
অপরদিকে সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে টুনামেন্টের দ্বিতীয় ম্যাচে ময়মনসিংহ ঈগলসের বিপক্ষে ১১ রানে জয়লাভ করেছে ময়মনসিংহ রাইডারস। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০০ বলে ১৪৭ রান করতে সক্ষম হয় ময়মনসিংহ রাইডারস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে উত্তম কুমারের ব্যাট থেকে। ঈগলসের হয়ে ৩১ রান দিয়ে ৪ উইকেট পান সালেহীন রিফাত সাদ। দ্বিতীয় ইনিংসে ১৪৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০০ বলে ৯ উইকেট হারিয়ে ১৩৬ রানে থামে ময়মনসিংহ ঈগলস। রাইডার্সের হয়ে তিনটি করে উইকেট নেন স্বাধীন ও মুনির। এ সময় ব্যাটিংয়ে ২২ রান আর বোলিংয়ে ৩ উইকেট নেওয়ায় দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যের কারণে রাইডার্সের মুনির হোসেনকে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন