শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বসুন্ধরার সহজ জয়ে শুরু নতুন ফুটবল মৌসুম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৮:২৮ পিএম

বসুন্ধরা কিংসের সহজ জয়ে শুরু হলো ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ওয়ালটন ফেডারেশন কাপের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ৩-০ গোলে হারায় গত আসরের রানার্সআপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেকেরা ও ব্রাজিলের ফরোয়ার্ড রবসন দ্য সিলভা একটি করে গোল করলে অপর গোলটি হয় আত্মঘাতি।

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমেনি। তারপরও বিশ্ব ফুটবলের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের মাঠে গড়িয়েছে খেলাটি। মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপ দিয়ে করোনাকালেই ৯ মাস পর ঢাকার মাঠে গড়ালো ফুটবল। আর বিদেশিদের গোল দিয়েই শুরু হলো নতুন মৌসুম। চমক দেখালেন আর্জেন্টিনা ও ব্রাজিলের দুই ফরোয়ার্ড। ঢাকায় এসে মাঠে নেমে প্রথম ম্যাচেই গোলের দেখা পেলেন আর্জেন্টিনার রাউল অস্কার বেকেরা এবং ব্রাজিলের রবসন ডি সিলভা।

দীর্ঘদিন চোটের সঙ্গে লড়াই করা বসুন্ধরার মিডফিল্ডার মাশুক মিয়া জনি ফিরেছেন মাঠে। তাই মঙ্গলবার রহমতগঞ্জের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই বসুন্ধরার মাঝমাঠ ছিল শক্তিশালী। ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। বাঁ প্রান্ত দিয়ে রিমনের ক্রস ফেরাতে পারেননি রহমতগঞ্জ গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। এরপর বল পান বসুন্ধরার রাউল অস্কার বেকেরা। কিন্তু তার নেয়া দুর্বল শট কর্নারে রক্ষা করেন লিটন। তবে ভাগ্যদেবী বিমুখ করেননি অস্কারকে। ৪৩ মিনিটে ব্রাজিলিয়ান জোনাথনের সেট পিসে লাফিয়ে উঠে হেডে গোল করেন এই আর্জেন্টাইন (১-০)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে যেন গোলক্ষুধা বেড়ে যায় বসুন্ধরার। ৫১ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেন ব্রাজিলিয়ান জোনাথন ডি সিলভা। সতীর্থের ক্রসে বল পান তিনি। তার সামনে ছিলেন শুধুই রহমতগঞ্জের গোলরক্ষক। কিন্তু তারপরও সহজ সুযোগ নষ্ট করেন কিংসের এই বিদেশি মিডফিল্ডার। মিনিট দুয়েক পর ফের গোলের আনন্দে মেতে ওঠে কিংস। রহমতগঞ্জের ডিফেন্ডারের ভুল পাসে বল পেয়ে যান ব্রাজিলের ফরোয়ার্ড রবসন। ঠান্ডা মাথায় গোলরক্ষক লিটনের মাথার উপর দিয়ে তিনি জালে জড়িয়ে দেন বল (২-০)। ৬৫ মিনিটে আতœঘাতি গোলে ব্যবধান আরও বাড়ে বসুন্ধরার। এসময় বক্সের বাঁ প্রান্ত দিয়ে রবসনের ক্রসে ইমন মাহমুদের হেড ঠিক মতো ফেরাতে পারেনি রহমতগঞ্জ ডিফেন্ডাররা। হেডে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই তা জড়িয়ে দেন পুরনো ঢাকার মিশরীয় ডিফেন্ডার ইসা এলিমাগরাবি (৩-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

গত ৫ জানুয়ারি শেষ হয়েছিল ফেডারেশন কাপের আগের আসর। ফাইনালে মুখোমুখি হয়েছিল বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ। ম্যাচে বসুন্ধরা কিংস জিতেছিল ২-১ গোলে। বছর শেষে একই টুর্নামেন্টে ফের দু’দলের দেখা প্রথম ম্যাচেই। এবারও হারের তিলক রহমতগঞ্জের কপালে।

এর আগে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী। এ সময় পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন