শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দাপুটে শুরু সাইফ-আরামবাগের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৮:৪১ পিএম

চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মতো ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম দাপুটে শুরু করলো সাইফ স্পোর্টিং ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘ। বুধবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মৌসুমসূচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে সাইফ ৩-০ গোলে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকোচুকু কেনেথ ও স্থানীয় মিডফিল্ডার ফয়সাল আহমেদ ফাহিম একটি করে গোল করলে অপর গোলটি হয় আত্মঘাতি (মিসরীয় ডিফেন্ডার আবদেল রহিম)। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত এই গ্রুপের আরেক ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘ ২-০ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা ক্রিস্টোফার ও স্থানীয় ফরোয়ার্ড মুরাদ হোসেন একটি করে গোল করেন।

বুধবার দিনের প্রথম ম্যাচের শুরু থেকেই এক তরফা আক্রমণ চালায় সাইফ। ফলে একপেশে ম্যাচে তিনবার গোলের দেখা পায় দলটি। ম্যাচের প্রায় পুরোটা সময়ই উত্তর বারিধারার সীমানায় বল ছিল। ফলে সাইফ স্পোর্টিংয়ের আক্রমণের তোরে দিশেহারা হয়ে পড়েন বারিধারার ডিফেন্ডাররা। যে কারণে আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে তারা। ম্যাচের শুরুর দিকে রিয়াদুল হাসান রাফিদের কিছু শট আটকে দিলেও ৪৯ মিনিটে প্রথম গোল হজম করতে হয় বারিধারাকে। অবশ্য সেটাও তাদের রক্ষণের ভুলে। উজবেকিস্তানের মিডফিল্ডার সিরোজুদ্দিন রাখমাতুল্লায়েভের ক্রস ফিরিতে দিতে বলে ছুঁয়ে দেন বারিধারার মিসরীয় ডিফেন্ডার আবদেল রহিম। কিন্তু তার পাঁ ছুঁয়ে বল তাদের জালেই জড়িয়ে যায় (১-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৬৩ মিনিটে সাইফের হয়ে ব্যবধান দ্বিগুন করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকোচুকু কেনেথ। এসময় ফয়সাল আহমেদ ফাহিমের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক শটে গোল করেন কেনেথ (২-০)। মিনিট সাতেক পর দলকে আরও এগিয়ে দেন ফয়সাল আহমেদ ফাহিম। ৭০ মিনিটে মাঝমাঠে নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলির কাছ থেকে বল পেয়ে তা একাই নিয়ে ছুটেন ফাহিম। বারিধারার বক্সের ঠিক কাছে গিয়ে শট নেন। বল ধরতে ব্যর্থ হন বারিধারার গোলরক্ষক আজাদ হোসেন (৩-০)। ম্যাচের বাকি সময় সাইফ স্পোর্টিং ক্লাব আক্রমণের ধারায় থাকলেও আর গোল হয়নি। ফলে শেষ পর্যন্ত তিন গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

একই মাঠে দ্বিতীয় ম্যাচে সন্ধ্যায় মাঠে নামে আরামবাগ ও ব্রাদার্স। তবে এ ম্যাচে মতিঝিলের দলটির সামনে দাঁড়াতেই পারেনি ব্রাদার্স। ম্যাচ খেলতে নামার মাত্র দু’দিন আগে অনুশীলন শুরু করেছে ব্রাদার্স। ফল যা হওয়ার তাই হয়েছে। মৌসুমের প্রথম ম্যাচেই আরামবাগের কাছে হেরে যাত্রা শুরু করলো গোপীবাগের দলটি।

দলে অভ্যন্তরীন কোন্দর তো ছিলই। তার উপর দলবদলের নির্ধারিত সময়ের দু’দিন পর নিবন্ধিত ফুটবলারদের নাম জমা দেয়ায় বেশ ধকল পোহাতে হয়েছে ব্রাদার্সকে। ফেডারেশন কাপে খেলার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্লেয়ার স্ট্যাটাস কমিটির ছাড়পত্র পেতে হয়েছে। লিগের আগেও তাদেরকে আরেক দফা ছাড়পত্র নিতে হবে শৃংখলা কমিটির কাছ থেকে। নানা জটিলতার মধ্যেও বলা যায় বাফুফের কৃপায় ফেডারেশন কাপে খেলছে ব্রাদার্স। কাল ম্যাচের শুরু থেকেই আরামবাগের উপর চাপ সৃষ্টি করতে চেয়েও পারেননি ব্রাদার্স ফরোয়ার্ডরা। উল্টো গোল হজম করে চাপে পড়ে তারাই। ম্যাচের ৪৪ মিনিটে আরামবাগের পক্ষে গোল করে দলকে এগিয়ে দেন নাইজেরিয়ান সিজোবা ক্রিস্টোফার (১-০)। ম্যাচের অন্তিম সময়ে মুরাদ হোসেন ব্যবধান দ্বিগুন করেন (২-০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন