রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভয়হীন ক্রিকেটের প্রত্যয় রিজওয়ানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

কন্ডিশন এবং উইকেটের কারণেই নিউজিল্যান্ডে সফলতার হার কম সফরকারী দলগুলোর। ঠান্ডা আবহাওয়ার সঙ্গে অনেক সময় সবুজ উইকেটে কঠিন পরীক্ষায় পড়তে হয় প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। সেই সঙ্গে নিউজিল্যান্ডের পেসারদের গতিময় বোলিং, সুইং, বাউন্স এবং লাইন-লেন্থ তো আছেই। তবে এসব কিছুকে তোয়াক্কা করছেন না মোহাম্মদ রিজওয়ান।
ট্রেন্ট বোল্ট, টিম সাউদি বা নেইল ওয়াগনারদের ভয় পাওয়ার কিছু নেই বলে জানিয়েছেন পাকিস্তানের এই ভারপ্রাপ্ত অধিনায়াক। কারণ ঘরের মাঠেই নিউজিল্যান্ডের মতো উইকেটেই খেলে থাকে পাকিস্তানের ব্যাটসম্যানরা। এই কারণেই সবুজ সিরিজের প্রথম টেস্টের আগে আত্মবিশ্বাসী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সাদা পোশাকে লড়াইয়ে নামার আগে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে পাকিস্তান। শেষ ওয়ানডে জিতে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পেলেও ভিন্ন ফরম্যাটে নতুন করে শুরু করতে হবে দলটিকে। সেই সঙ্গে দলটির ইনজুরির তালিকা কিছুটা হলেও ভাবনায় রেখেছে ম্যানেজমেন্টকে।
আঙ্গুলের চোটে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না বাবর আজম। পাকিস্তানের ৩ ফরম্যাটের এই অধিনায়ক খেলতে পারবেন না প্রথম টেস্টেও। একই কারণে নেই ইমাম উল হক। এছাড়া উরুর চোটে মাঠের বাইরে শাদাব খান। রিজওয়ান বলেন, ‘আমরা নিউজিল্যান্ডের বোলারদের কেন ভয় পাব? এর পেছনে তো কোনো কারণ দেখছি না। কারণ ঘরের মাঠে অনেকটা একই ধরণের উইকেটে খেলে থাকেন ব্যাটসম্যানরা। বিশেষ করে অ্যাবোটাবাদ, পেশোয়ার, রালওয়ালপিন্ডি এবং শিয়ালকোটে।’ তিনি আরও বলেন, ‘নিউজিল্যান্ড আমাদের নিয়ে কি পরিকল্পনা সাজাচ্ছে তা নিয়ে ভাবতে চাচ্ছি না। উইকেট দেখেছি মনে হচ্ছে সবুজ উইকেটই দিবে। আমাদের কাজ সামর্থ্য অনুযায়ী মাঠে পারফর্ম করা। তাদের বিশ্বমানের পেস বোলিং লাইন আপ থাকলেও আমাদের বোলাররাও প্রতিপক্ষকে ঝামেলায় ফেলতে পারে।’ বাবর আজমের জায়গায় যেই সুযোগ পাবে সে সেটা লুফে নিবে বলে আত্মবিশ্বাসী রিজওয়ান। এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘হ্যাঁ অবশ্যই বাবরকে এতোগুলো ম্যাচে না পাওয়া দলের জন্য বড় ধাক্কা। তবে যেই ওর জায়গায় সুযোগ পাবে আমি আশা করব সে সেটা লুফে নিবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন