শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফেদেরার নেই, ওয়াইল্ড কার্ডে মারে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

হাঁটুর অস্ত্রোপচার থেকে সেরে ওঠেছেন অনেকটাই। তবে পুনর্বাসন এখনও চলছে। আর তাই ইউএস ওপেন ও ফরাসি ওপেনের পর এবার অস্ট্রেলিয়ান ওপেনেও খেলা হচ্ছে না রজার ফেদেরারের। এদিকে চোটের কারণে অস্ত্রোপচারের টেবিলে যাওয়ায় অনেক দিন ধরেই টেনিসের বাইরে থাকা অ্যান্ডি মারেকে আসরে ওয়াল্ড কার্ড এন্ট্রি দিয়েছে আয়োজক কমিটি।
গত জানুয়ারি থেকে খেলার বাইরে আছেন ২০টি গ্র্যান্ড সø্যামজয়ী ফেদেরার। ৩৯ বছর বয়সী এই সুইস তারকার এই সময়ে দুইবার ডান হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছে। গত ফেব্রæয়ারিতে প্রথম অস্ত্রোপচারের পর মাঠে ফেরার আশা করেছিলেন জুলাইয়ে। কিন্তু জুনে একই জায়গায় আবারও অস্ত্রোপচার করাতে হওয়ায় বছর শেষ হয়ে যায় তার। সময়মতো সুস্থ হয়ে না ওঠায় প্রতিযোগিতার ছয়বারের চ্যাম্পিয়ন ফেদেরারের অংশ নিতে না পারার বিষয়টি বিবিসিকে জানান টুর্নামেন্ট ডিরেক্টর ক্রেইগ টিলেই। টানা ২১ বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলেছেন ফেদেরার। ‘ক্যারিয়ার লম্বা করতে’ এবারের আসর থেকে তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তার এজেন্ট। ফেদেরার সবশেষ প্রতিযোগিতাম‚লক ম্যাচ খেলেছিলেন এই মেলবোর্নেই। গত আসরের সেমি-ফাইনালে হেরেছিলেন নোভাক জোকোভিচের বিপক্ষে।
করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসর পিছিয়ে দেওয়া হয়েছে তিন সপ্তাহ, যা শুরু হবে আগামী ৮ ফেব্রুয়ারি, মেলবোর্নে। তার আগে আগামী ১০ থেকে ১৩ জানুয়ারি দুবাই টেনিস কমপ্লেক্সে হবে বাছাই পর্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন