সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইনিংস ব্যবধানেই হার শ্রীলংকার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১০:৪২ পিএম

সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের চতুর্থ দিনের শুরুতে ইনিংস পরাজয় এড়াতে শ্রীলংকার দরকার ছিল ১৬০ রান। কিন্তু সফরকারীরা করতে পারল মাত্র ১১৫। তাতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা পেল ইনিংস ও ৪৫ রানের জয়।

প্রথম ইনিংসে দিনেশ চান্দিমাল ও ধনঞ্জয়া ডি সিলভার ইনিংসে শ্রীলংকা সংগ্রহ করে ৩৯৬। নিজেদের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে শ্রীলংকার সেই স্কোরকে চাপা দেয় দক্ষিণ আফ্রিকা।

ফাফ ডু প্লেসির ১৯৯ এর সাথে এইডেন মার্করাম, ডিন এলগার, টেম্বা বাভুমা ও কেশভ মহারাজের ফিফটিতে দক্ষিণ আফ্রিকা করে ৬২১। ২২৫ রানের লিড পায় স্বাগতিক দল।

জবাবে তৃতীয় দিনেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলংকা। চতুর্থ দিনে কুশল পেরেরা এক প্রান্ত আগলে রাখলেও, অন্য প্রান্তে ছিল ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল।

ব্যক্তিগত ৬৪ রানে কুশল দলীয় পঞ্চম উইকেট হিসেবে বিদায় নিলে, ইনিংস হার এড়ানোর আশা ক্ষীণ হয়ে যায় সফরকারীদের।

ওয়ানিন্দু হাসারাঙ্গার ব্যাট আবারও বাঁচিয়ে তোলে সেই আশা। ঝড়ো ব্যাটিংয়ে ৪৫ বলে ফিফটি তুলে নিয়ে সফরকারীদের ইনিংস হার এড়ানোর পথেই রাখেন এই অলরাউন্ডার।

লুথো সিপামলার বলে বাভুমাকে ক্যাচ দিয়ে হাসারাঙ্গা ফিরলে শ্রীলংকার ইনিংস পরাজয় হয়ে দাঁড়ায় সময়ের ব্যাপার।

পাঁচ বল পরই কাসুন রাজিথাকে আউট করে শ্রীলংকার নবম উইকেটের পতন ঘটান আনরিখ নরটিয়া। ধনঞ্জয়া চোটের কারণে ব্যাট করতে না পারায় শ্রীলংকার ইনিংস শেষ হয় ১৮০ রানে। কপালে জোটে ইনিংস ও ৪৫ রানের হার।

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দুই দল মুখোমুখি হবে ৩ জানুয়ারি।

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলংকা ৩৯৬ ও ১৮০, ৪৬.১ ওভার (কুশল ৬৪, হাসারাঙ্গা ৫৯, সিপামলা ২/২৪, এনগিডি ২/৩৮); দক্ষিণ আফ্রিকা ৬২১, ১৪২.১ ওভার (ডু প্লেসি ১৯৯, এলগার ৯৫, হাসারাঙ্গা ৪/১৭১, ফার্নান্দো ৩/১২৯)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন