মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সোনালী ব্যাংকে যোগ দিলেন মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ওবায়েদ উল্লাহ আল মাসুদ রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের সিইও অ্যান্ড এমডি পদে বুধবার যোগদান করেছেন। সম্প্রতি অর্র্থ মন্ত্রণালয় তাকে পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে। ওবায়েদ উল্লাহ আল মাসুদ রাষ্ট্রায়ত্ত বিশেষায়িত কর্মসংস্থান ব্যাংকের এমডি পদে কর্মরত ছিলেন। অগ্রণী ব্যাংকের ডিএমডি হিসেবেও কর্মরত ছিলেন। ১৯৮৩ সালে সিনিয়র অফিসার পদে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়। দীর্ঘ ৩৩ বছরের পেশাজীবনে তিনি রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের জিএম হিসেবে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম সার্কেলে দায়িত্ব পালন করেন।
ওবায়েদ উল্লাহ আল মাসুদ ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে বিকম (অনার্স) এবং  ১৯৮৮ সালে আইবিএ থেকে ফিন্যান্স বিষয়ে এমবিএ ডিগ্রী লাভ করেন। তিনি ঢাকা শিক্ষা বোর্ড থেকে এসএসসিতে বাণিজ্য বিভাগে মেধা তালিকায় ৩য় স্থান অধিকার করেন।
ওবায়েদ উল্লাহ আল মাসুদ দীর্ঘ পেশাজীবনে দেশে ও বিদেশে বিভিন্ন সম্মেলনে এবং প্রশিক্ষণে অংশগ্রহণের পাশাপাশি ব্যাংকিং পর্যায়ের বিভিন্ন নীতিনির্ধারণী বৈঠকে অংশগ্রহণ করেন। তিনি ১৯৬০ সালে ঢাকা জেলার নবাবগঞ্জের ছোট রাজপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুুই পুত্র ও এক কন্যাসন্তানের জনক। -

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন