রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করাচি কিংসের কোচ গিবস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৮:৫৭ পিএম

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল করাচি কিংসের হেড কোচের দায়িত্ব পেয়েছেন হার্শেল গিবস। তাকে কোচ করার বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যানকে কোচ হিসেবে খুশি করাচি।

টুইটারে তারা লিখেছেন, ‘তিনি তার আগ্রাসন ও আবেগের সঙ্গে খেলার পদ্ধতি পরিবর্তন করেছিলেন এবং পাশাপাশি কোচিং শুরু করেছেন। দলবদ্ধভাবে কাজ করার এবং শৃঙ্খলার শক্তিতে তিনি দুর্দান্ত একজন। তাকে হেড কোচ হিসেবে ঘোষণা দিতে পেরে করাচি কিংস গর্বিত।’

এর আগে আয়ারল্যান্ড-স্টকল্যান্ড-নেদারল্যান্ডসে বসা ইউরো টি-টোয়েন্টি স্ল্যামে রোটারড্রাম রাইনোসের কোচ ছিলেন গিবস। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অধীনে হওয়া আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) একটি দলের কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তার। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট সিক্সার্সের কোচের দায়িত্বও পালন করেছিলেন তিনি।

জাতীয় দলের হয়ে খেলেছেন ৯০টি টেস্ট, ২৪৮টি ওয়ানডে আর ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ। খেলোয়াড়ি জীবনে টি-টোয়েন্টিতে বেশ ভালোই অভিজ্ঞতা হয়েছে গিবসের। সব ধরনের টি-টোয়েন্টিতে খেলেছেন ১৭১ ম্যাচ।

সাদা পোশাকে গিবস ৬১৬৭ রান করতে ১৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ওয়ানডেতে আছে ২১ সেঞ্চুরি আর ৩৭ হাফ সেঞ্চুরির ইনিংস, করেছেন ৮ হাজারের ওপরে রান। টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরি আর ২৮টি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন গিবস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন