শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবার গার্দিওলার মুখোমুখি বার্সেলোনা ইউরোপ সেরা রোনলদো, গোল মেসির

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আলোচনায় থাকা আঁতোয়ান গ্রিজমান বা রিয়াল মাদ্রিদের সতীর্থ গ্যারেথ বেল নয়, ইউরোপসেরার পুরস্কারটা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদোই। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো উয়েফা বর্ষসেরা পুরস্কার পেলেন সি-আর সেভেন। এই বছর রিয়ালকে নিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন। পরে পর্তুগালকে নিয়ে জিতেছেন ইউরো। দুই বছর আরও একবার এই পুরস্কার উঠেছে সি-আর সেভেনের কাছে। পুরস্কার বিতরণী মঞ্চে রোনালদোর সঙ্গে ছিলেন বেল ও গ্রিজমানও। নিজের নাম ঘোষণার পর অবশ্য রোনালদো গ্রিজমানের সঙ্গে রসিকতাও করেছেন, ‘দুইটি ফাইনালের জন্য দুঃখিত। তুমি দারুণ একজন ফুটবলার, এই পুরস্কারটা তুমিও পেতে পারতে।’
উয়েফার ২০১৫-১৬ মৌসুমের সেরা গোলের পুরস্কার জিতেছেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। গত নভেম্বরে চ্যাম্পিয়ন্স লিগে রোমার বিপক্ষে ৬-১ ব্যবধানে জেতা ম্যাচে গোলটি করেছিলেন আর্জেন্টিনার তারকা। অসাধারণ দলীয় বোঝাপড়ার পর গোলরক্ষকের উপর দিয়ে বল জালে পাঠিয়েছিলেন তিনি। ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট উয়েফা ডটকম ব্যবহারকারীদের মধ্যে ৭৩ হাজার ৩৩১ ভোট পান আর্জেন্টিনার তারকা, যা মোট ভোটের ৩৪ শতাংশ। উয়েফা ফুটসাল চ্যাম্পিয়নশিপে পর্তুগালের হয়ে করা একটি গোলের জন্য ১৩ শতাংশ ভোট পেয়ে রিকারদিনিয়ো হন দ্বিতীয়। ২০১৬ ইউরোতে পোল্যান্ডের বিপক্ষে অসাধারণ এক বাইসাইকেল কিক থেকে করা সুইজারল্যান্ডের জেরদান শাকিরির গোলটি তৃতীয় স্থান পায়।
একই রাতে ভাগ্য নির্ধারণ হয়েছে আসন্ন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কে খেলছে কার প্রতিপক্ষ হয়ে। ভাগ্য বলতে হবে গার্দিওলার! বার্সেলোনার হয়ে জিতেছেন সম্ভাব্য সবকিছুই। এরপর বায়ার্ন মিউনিখে গিয়ে সেই বার্সেলোনার কাছেই হারের স্বাদ পেতে হয়েছে দুই মৌসুম আগে। আরও একবার সেই বার্সারই মুখোমুখি হতে হলো পেপ গার্দিওলাকে। গ্রুপ পর্বেই নতুন ক্লাব ম্যানচেস্টার সিটির হয়ে বার্সার মুখোমুখি হতে হচ্ছে।

চ্যাম্পিয়নস লিগের কোন গ্রুপে কারা
গ্রুপ এ
পিএসজি, আর্সেনাল, বাসেল, লুদোগোরেৎস
গ্রুপ বি
বেনফিকা, নাপোলি, ডায়নামো কিয়েভ, বেসিকতাস
গ্রুপ সি
বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি, বরুসিয়া মনশেনগøাডবাখ, সেল্টিক
গ্রুপ ডি
বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদ, পিএসভি আইন্দহোফেন, এফসি রোস্তভ
গ্রুপ ই
সিএসকে মস্কো, বেয়ার লেভারকুসেন, টটেনহাম, মোনাকো
গ্রুপ এফ
রিয়াল মাদ্রিদ, বরুসিয়া ডর্টমুন্ড, স্পোর্টিং সিপি, লেগিয়া ওয়ারশ
গ্রুপ জি
লেস্টার সিটি, এফসি পোর্তো, ক্লাব ব্রæগে, এফসি কোপেনহেগেন
গ্রুপ এইচ
জুভেন্টাস, সেভিয়া, অলিম্পিক লিওঁ, ডায়নামো জাগরেব

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন