শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টঙ্গীতে সহকর্মী মারধরকে কেন্দ্র করে শ্রমিকদের বিক্ষোভ

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ৭:০১ পিএম

টঙ্গীতে এক পোশাক শ্রমিককে মারধরের প্রতিবাদে গতকাল সোমবার সকালে বিক্ষোভ করেছেন কারখানা শ্রমিকরা। টঙ্গীর বিসিক এলাকার রেডিসন গার্মেন্টসের পাঁচ শতাধিক শ্রমিক কারখানার মূল ফটকের সামনে অবস্থান নিয়ে এ বিক্ষোভ মিছিল শুরু করে। এ সময় শিল্প পুলিশ লাঠিচার্জ করলে তিন শ্রমিক আহত হয়। আহতরা হচ্ছে-মো: সানি হোসেন, অছিয়া আক্তার ও রোমানা আক্তার। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানায়, তুচ্ছ বিষয় নিয়ে গত বৃহস্পতিবার কারখানার ভেতরে সুইং সেকশনের শ্রমিক রনি ও লাইনচীফ সোলেমানের সাথে কথা কাটাকাটি হয়। পরে ঘটনার দিন রাতেই বাসায় ফেরার পথে বহিরাগত লোকজন কারখানার সামনে রনিকে মারধর করে। এই ঘটনার জেরে শনিবার শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের নিকট ঐ কর্মচারীকে অপসারণের দাবি জানালে এতে আপত্তি জানায় কারখানা কর্তৃপক্ষ। এতে প্রতিষ্ঠানের ভিতরে শ্রমিক অসন্তোষ সৃষ্টি হলে পরদিন রবিবার কারখানার মূল ফটকে কারখানা বন্ধের নোটিশ সাঁটিয়ে দেওয়া হয়। নোটিশে বলা হয়, বে-আইনি ধর্মঘট ও উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কারখানাটির উৎপাদন বন্ধ করা হয়েছে। এই অবস্থায় কারখানাটি সম্পূর্ণভাবে পরিচালনা করা সম্ভব না।

শ্রমিকরা আরও জানায়, কারখানা কর্তৃপক্ষ ন্যায় বিচার করেনি। আমরা সোলেমানের অপসারণ চাই। এ বিষয়ে কারখানাটির মানব সম্পদ বিভাগের কর্মকর্তা এনামুল হক বলেন, শ্রমিকদের এ আন্দোলনটি অযৌক্তিক। শ্রমিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি দক্ষিণ) মো. নূরে আলম বলেন, টঙ্গী বিসিক এলাকার বেশ কিছু পোশাক কারখানার শ্রমিকদের নিয়ে আন্দোলন করতে চেয়েছিলো বিক্ষুব্ধ শ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকদের অবস্থান কর্মসূচি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Raton Hossein ১১ জানুয়ারি, ২০২১, ৭:৪২ পিএম says : 0
টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের পক্ষ থেকে শ্রমিক মারধর ও শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন