ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিনামূল্যে সবাইকে ভ্যাকসিন দেয়ার দাবি জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ৭:৫৭ পিএম

বিনামূল্যে দেশের সবাইকে অবিলম্বে করোনার প্রতিশোধক ভ্যাকসিন দেয়ার দাবি জানিয়েছে জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদ। মঙ্গলবার (১২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে সংগঠনটির পক্ষ থেকে এই দাবি জানানো হয়।

জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদের আহ্বায়ক ডা. ফয়জুল হাকিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. হারুন অর রশীদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সভাপতি রাজেকুজ্জামান রতন ও জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদ সংগঠক অনুপ কুন্ডু প্রমুখ।

সমাবেশের ডা. ফয়জুল হাকিম বলেন, করোনাভাইরাস মোকাবেলায় অবিলম্বে জনগণকে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে। ভ্যাকসিন নিয়ে ব্যবসা হতে পারে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২ ডলারের ভ্যাকসিন সরকার কিনছে ৫ ডলারে। করোনা ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে উচ্চবিত্ত ধনী, আমলা, রাজনীতিবিদদের অগ্রাধিকার না দিয়ে সম্মুখসারির করোনা যোদ্ধা ডাক্তার-নার্স-স্বাস্থ্য কর্মী, বয়স্ক নাগরিক, ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত কর্মী, শ্রমজীবী জনগণ, সাংবাদিক, শিক্ষক পেশাজীবীদের গুরুত্ব দিতে হবে। সাধারণ মানুষকে ভ্যাকসিন পাওয়া থেকে বঞ্চিত করা চলবে না।

প্রফেসর ডা. হারুন অর রশিদ বলেন, বাংলাদেশে করোনা ভ্যাকসিন আবিস্কারে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভূমিকা কি? সরকার জাতীয় সক্ষমতা অর্জনের চেষ্টা না করে বিদেশ থেকে কীট আমদানি, ভ্যাকসিন আমদানীতে ব্যস্ত থেকেছে। করোনা অতিমারীকে এরা ব্যবসা হিসেবে নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন