ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

বৃষ্টির আগেই ভারতের কান্না

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টের দ্বিতীয় দিন ব্যাকফুটে ভারত। গতকাল দিন শেষে তাদের সংগ্রহ ছিল দুই উইকেটে ৬৪। বিদায় নিয়েছেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। বৃষ্টির কারণে চা-বিরতির পর আর খেলা হয়নি ব্রিসবেনে। ভারতের হয়ে দিন শেষে উইকেটে ছিলেন অধিনায়ক আজিঙ্কা রাহানে। তিনি খেলছেন দুই রান নিয়ে। তার সঙ্গী চেতেশ্বর পুজারা ৮ রান নিয়ে ক্রিজে ছিলেন।

দ্বিতীয় দিন প্রথম সেশনে অস্ট্রেলিয়াকে ৩৬৯ রানে গুটিয়ে দেয় ভারত। ৫ উইকেটে ২৭৪ রান নিয়ে দিন শুরু করা অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন শার্দুল ঠাকুর। এই পেসারের বলে আউট হন প্রথম দিন শেষে অপরাজিত থাকা টিম পেইন। অজি অধিনায়ক অবশ্য ততক্ষণে পূর্ণ করে ফেলেছেন তার নবম টেস্ট ফিফটি। ৫০ রান করে শর্মার হাতে ক্যাচ দিয়ে ফেরেন পেইন।

পরের ওভারে ফেরেন দ্বিতীয় দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান ক্যামেরন গ্রিন। ৪৭ রান করা গ্রিনের উইকেট তুলে নেন ওয়াশিংটন সুন্দর। পরের ওভারে প্যাট কামিন্সকে দুই রানে আউট করেন ঠাকুর। অস্ট্রেলিয়ার সংগ্রহ তখন ৩১৫/৮। সেখান থেকে স্বাগতিকদের সাড়ে তিনশ রান পার করান মিচেল স্টার্ক ও নেইথান লায়ন। নবম উইকেটে ৩৯ রান করে ভারতীয়দের হতাশা বাড়ান দুই বোলার। স্টার্ক ৩৫ বলে এক ছক্কায় করেন ২০। ২২ বল খেলা লায়নের ব্যাট থেকে চার বাউন্ডারিতে আসে ২৪। সঙ্গে যোগ হয় ১১ নম্বরে নামা জশ হ্যাজেলউডের ১১ রান। লায়নকে ফেরান সুন্দর। আর শেষ ব্যাটসম্যান হিসেবে হ্যাজেলউডের উইকেট শিকার করেন টি নটরাজন। ভারতের হয়ে নটরাজন, ঠাকুর ও সুন্দার তিনজনই তিনটি করে উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দেখেশুনে শুরু করে ভারত। সাত রান করা গিল ফিরে যান সপ্তম ওভারে। কামিন্সের বলে স্লিপে স্মিথের হাতে ক্যাচ দেন তিনি। সঙ্গীকে হারিয়ে স্ট্রোক খেলা শুরু করেন শর্মা। ওয়ান ডাউনে নামা পুজারাকে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন তিনি। ছয় বাউন্ডারিতে ৭৪ বলে ৪৭ রান আসে তার ব্যাট থেকে।

২০তম ওভারের পঞ্চম বলে লায়নকে মারতে যেয়ে আউটফিল্ডে স্টার্কের হাতে ক্যাচ হয়ে ফেরেন শর্মা। এটি ছিল লায়নের ৩৯৭ তম টেস্ট উইকেট। আর তিন উইকেট পেলেই শেন ওয়ার্ন ও গ্লেন ম্যাকগ্রার পর তৃতীয় অস্ট্রেলিয়ান বোলার হিসেবে ৪০০ টেস্ট উইকেটের মালিক হবে এই অফস্পিনার। শর্মা আউট হওয়ার পর আর ঝুঁকি নেননি রাহানে ও পুজারা। চা-বিরতি পর্যন্ত নির্বিঘ্নে কাটিয়ে দেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। বৃষ্টির কারণে চা-বিরতির পর পুরো এক সেশনের খেলা নষ্ট হয়।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : (আগের দিন শেষে ২৭৪/৫) ১১৫.২ ওভারে ৩৬৯ (গ্রিন ৪৭, পেইন ৫০, স্টার্ক ২০*, লায়ন ২৪, হ্যাজেলউড ১১; সিরাজ ১/৭৭, নটরাজন ৩/৭৮, ঠাকুর ৩/৯৪, সাইনি ০/২১, সুন্দর ৩/৮৯, রোহিত ০/১)।
ভারত ১ম ইনিংস : ২৬ ওভারে ৬২/২ (রোহিত ৪৪, গিল ৭, পুজারা ৮*, রাহানে ২*; স্টার্ক ০/৮, হ্যাজেলউড ০/১১, কামিন্স ১/২২, গ্রিন ০/১১, লায়ন ১/১০)। দ্বিতীয় দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
হাবীব ১৭ জানুয়ারি, ২০২১, ৩:১৮ এএম says : 0
এভাবেই ভারতের অতপতন হবে
Total Reply(0)
Mohammad Kadim ১৭ জানুয়ারি, ২০২১, ৩:১৮ এএম says : 0
হেডলাইনটা খুব ভালো লেগেছে
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন