ঢাকা শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭, ১৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

রাজার মহানুভবতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সিকান্দার রাজা। ক্রিকেট বিশ্বে নামটি তারকাখ্যাতির চূড়ায় না উঠলেও জিম্বাবুয়ের অন্যতম তারকা এই অলরাউন্ডার। ক্রিকেটার হওয়ার পাশাপাশি মানুষ হিসেবেও যে তিনি মহানুভব, সেটাই যেন এবার প্রমাণ করলেন দেশটির এই মুসলিম ক্রিকেটার। ক্রিকেটে এক সময়ের পরাশক্তি হলেও বর্তমানে জিম্বাবুয়ের অবস্থা অত্যন্ত নাজুক। ক্রিকেটারদের সামান্য বেতন দিতেও হিমশিম খায় দেশটির ক্রিকেট বোর্ড। এই অবস্থার মাঝেও এতিম শিশুদের জন্য এগিয়ে এসেছেন জিম্বাবুয়ের এ অলরাউন্ডার। নিয়মিত ৮০০ এতিম শিশুর খাবারের ব্যবস্থা করে যাচ্ছেন তিনি।

স¤প্রতি জিম্বাবুয়ের সেন্টার ফর টোর ট্রান্সফরমেশন (সিটিটি) নামে একটি সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন রাজা। সেখানে প্রতিদিন প্রায় ছয়শ শিশুর জন্য বিশুদ্ধ পানির পাশাপাশি দুইবেলা খাবার সরবরাহ করে থাকে বেসরকারি সংস্থাটি। এবার ৮০০ জন এতিম শিশুদের নিয়ে একটি প্রজেক্ট চালু করেছে সিটিটি। সেই প্রজেক্টের জন্য মুসলিম স¤প্রদায়ের কাছ থেকে অনুদান সংগ্রহ করছেন সিকান্দার রাজা। এই শিশুদের নিয়মিত খাবার সরবরাহ করা হবে, যার তদারকিও করবেন তিনি।

এতিম শিশুদের সঙ্গে কাটানো কিছু সময়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছেন রাজা। সেখানে তিনি লেখেন, রাসুলুল্লাহ সা. বলেছেন, ‘হে আদম সন্তান তোমরা দানশীল হও, আমি তার প্রতিদান দেবো।’ অনুদান দিয়ে এগিয়ে আসার জন্য মুসলিম স¤প্রদায়কে ধন্যবাদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন