বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার মায়ের ১৩তম মৃত্যুবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মা বেগম তৈয়বা মজুমদারের ১৩তম মৃত্যুবার্ষিকী পালন করেছেন বেগম খালেদা জিয়া। তিনি নামাজ পড়ে মায়ের জন্য দোয়া করেছেন। এছাড়াও গুলশানে চেয়ারপারসন অফিসে দোয়া পড়ানো হয়েছে। দোয়া-মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যক্তিগত সহকারী এবিএম আব্দুস সাত্তার, রিয়াজুদ্দিন নসু, কর্ণেল (অবঃ) ইসহাক, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান, মহাসচিবের ব্যক্তিগত সহকারী ইউনুস আলীসহ চেয়ারপার্সন অফিসের কর্মকতা ও কর্মচারীগণ। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহবায়ক শাহ্ মোহাম্মদ নেসারুল হক।

২০০৮ সালের ১৮ জানুয়ারি তৈয়বা মজুমদার ইন্তেকাল করেন। দিনাজপুর জেলার জিয়া হার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মায়ের মৃত্যুকালে বেগম খালেদা জিয়াসহ তার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকো সেনাসমর্থিত জরুরি সরকারের কারাগারে বন্দি ছিলেন। প্যারোলে মুক্তি পেয়ে মায়ের লাশ দেখেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার দুই সন্তান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার ছোট ভাই মরহুম আরাফাত রহমান কোকো।

রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত জানাজা›র নামাজে শরিক হন বিএনপি›র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তৎকালীন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব তারেক রহমান ও তার ছোটভাই মরহুম আরাফাত রহমান কোকো। পরবর্তিতে ২০১৫ সালে ২৪ জানুয়ারি আরাফাত রহমান কোকো ইন্তেকাল করেন। তার স্ত্রী সন্তান বর্তমানে লন্ডনে আছেন।

১৯২১ সালে ভারতবর্ষের পশ্চিমবঙ্গ রাজ্যের শিলিগুড়িতে জন্মগ্রহণ করেন তৈয়বা মজুমদার। মরহুমা তৈয়বা মজুমদারের তিন মেয়ের মধ্যে ছোট মেয়ে বেগম খালেদা জিয়া বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী, দ্বিতীয় মেয়ে চারদলীয় জোট সরকারের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রী খুরশিদ জাহান হক ২০০৭ সালে ইন্তেকাল করেন। বড় মেয়ে সেলিমা ইসলাম ঢাকায় বসবাস করছেন। মরহুম তৈয়বা মজুমদার এর দুই ছেলের মধ্যে বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) সাইদ এস্কান্দার সাবেক এমপি ও ছোট ছেলে শামীম এস্কান্দার। সাঈদ এস্কান্দারও ইন্তেকাল করেছেন ২৩ সেপ্টেম্বর ২০১২ সালে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জিয়া নিজ বাসায় দোয়াদুরুদের মাধ্যমে সাদামাটাভাবে মৃত্যুবাষির্কী পালন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন