বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রেকর্ড জয়ের পর ৫ কোটি টাকা বোনাস ঘোষণা সৌরভের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৪:০১ পিএম

সালটা ১৯৮৮। ওয়েস্ট ইন্ডিজের কাছে গ্যাবায় পরাস্ত হয়েছিল অস্ট্রেলিয়া। তারপর তিন দশকেরও বেশি সময় কেটে গিয়েছে। সিংহের এই ডেরায় ঢুকে কেউই আর তাদের বধ করতে পারেনি। ততদিনে এই মাঠে ৩১টি টেস্টে ২৪টি জয় পকেটে পুরেছে অজিবাহিনী। বাকি ৭টি ড্র। প্রায় ৩২ বছর পর ব্রিসবেনে হারল হোম ফেভারিটরা। তাও আবার অনভিজ্ঞ ভারতের কাছে। সিরিজ জয়ের পাশাপাশি যা টিম ইন্ডিয়ার কাছে বিরাট বড় সাফল্য। আর এই অনন্য রেকর্ড গড়ায় দলের জন্য বিরাট অঙ্কের বোনাস ঘোষণা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।
এই বিরল রেকর্ডের পাশাপাশি গাব্বায় টিম ইন্ডিয়ার তারকারা আরও কিছু রেকর্ডের মালিক হন। এটাই যেমন ছিল ওয়াশিংটন সুন্দরের অভিষেক টেস্ট। আর সেখানে তিন উইকেট নেওয়ার পাশাপাশি হাফ সেঞ্চুরিও হাঁকান তিনি। তৃতীয় ভারতীয় হিসেবে অস্ট্রেলিয়ায় অভিষেকে অর্ধ-শতরান করেন। পাশাপাশি দাত্তু ফাড়করের পরে দ্বিতীয় ভারতীয় হিসেবে ক্যারিয়ারের প্রথম টেস্টেই তিন উইকেট নেওয়া এবং ৫০ রান করার রেকর্ডও গড়েন। আবার এই সিরিজ জয়ের ফলে টানা ৬ বছর অস্ট্রেলিয়ার মাটিতে অপরাজিত রইল ভারত। শেষবার ২০১৪-১৫ সালে ভারতকে নিজেদের মাঠে হারিয়েছিল অজিবাহিনী। এদিন ম্যাচের সেরা হন ঋষভ পন্ত। সিরিজ সেরা হলে অজি বোলার প্যাট কামিন্স।
এই সাফল্যের পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসতে থাকে ভারতীয় দল। টুইট করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লিখেছেন, এই ঐতিহাসিক জয় চিরস্মরণীয় হয়ে থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন