ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

নতুন মুস্তাফিজের নতুন অস্ত্র

দ্বিতীয় ওয়ানডে আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

চেষ্টা চলছিল অনেকদিন থেকেই। এই অস্ত্রটি নেই বলেই লাল বলের চুক্তিতে থাকতে পারেননি মুস্তাফিজুর রহমান। স্বভাবজাত কাটারে ডানহাতি ব্যাটসম্যানদের বেলায় বল আড়াআড়ি বের করার দক্ষতা তার। চাহিদা ছিল ডানহাতি ব্যাটসম্যানের বেলায় বল ভেতরে ঢুকানোর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে এই দক্ষতা অবশেষে দেখাতে পেরেছেন তিনি।
বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মুস্তাফিজের এই স্কিলটা প্রত্যাশা করেছেন দায়িত্ব নেওয়ার শুরু থেকেই। পেস বোলিং কোচ ওটিস গিবসনের উপর পড়েছিল শিষ্যকে তালিমের ভার। এক সাক্ষাৎকারে গিবসন বলেছিলেন, ‘মুস্তাফিজের বল মাঝে মাঝে ভেতরে ঢুকে ঠিকই, তবে তিনি সেটা বলেকয়ে এখনো করতে পারেন না।’
গতপরশু মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে রুবেল হোসেনকে ছক্কায় উড়িয়ে ঝাঁজ দেখিয়েছিলেন সুনিল আমিব্রিস। মুস্তাফিজের বল আগেও খেলেছেন তিনি। মোস্তাফিজের গৎবাঁধা স্কিলের সঙ্গে আছে তার জানাশোনা। দ্বিতীয় ওভারে সেই জানাশোনায় হয়ে গেল গড়বড়। মিডল স্টাম্পের উপর পিচড করা বল খানিকটা স্যুয়িং করে ঢুকল ভেতরে। পরিষ্কার এলবিডবিøউ। রিভিউ নিয়েও মাথা নিচু করে ফিরতে হয় আমিব্রিসকে।
এদিন ৬ ওভারে ২০ রান দিয়ে ক্যারিবিয়ান দুই ওপেনারকে আউট করেন মোস্তাফিজ। আমিব্রিসকে ইনস্যুয়িংকে কাবু করার পর জশুয়া ডি সিলভাকে কাটারে করেন পরাস্ত। মোট ৩৬ বলের মধ্যে চারবার তাকে বল কিছুটা ভেতরে ঢুকাতে দেখা গেছে। তিনি আগে থেকে পরিকল্পনা করে এসব বল ভেতরে ঢুকিয়েছেন কিনা জানা সম্ভব হয়নি। তবে এর আগে কোন ম্যাচ এত দৃশ্যমানভাবে তাকে ইনস্যুয়িং পেতে দেখা যায়নি।
বাঁহাতি পেসারদের বেলায় ইনস্যুয়িং এক বড় অস্ত্র। স্বভাবজাত কাটারের সঙ্গে তা পুরোদমে যোগ হলে নিশ্চিতভাবেই আরও বিষধর হয়ে উঠবেন মোস্তাফিজ। ডানহাতি ব্যাটসম্যানকে কাটারে অভ্যস্ত করে হুট করে ইনস্যুয়িং করালে বাড়বে এলবিডব্লিউর সম্ভাবনা। বাঁহাতিদের বেলায় বল বের করে ঝামেলায় ফেলতে পারেন ব্যাটসম্যানদের।
পুরো সিরিজে আরও অনেক খেলা বাকি। দেখার বাকি তিনি এই স্কিল আরও নিয়মিত দেখাতে পারেন কিনা। প্রথম উইকেটে ৬ উইকেটে জেতা বাংলাদেশ আজ একই ভেন্যুতে নামবে দ্বিতীয় ম্যাচে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন