বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

প্রাথমিক উপবৃত্তি প্রদানে মোবাইল ব্যাংকিং

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সারাদেশে প্রাথমিক উপবৃত্তি প্রদানের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, রূপালী ব্যাংক এবং টেলিটক একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এই স্মারক অনুযায়ী সরকার রূপালী ব্যাংক শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে সারাদেশে মায়েদের কাছে উপবৃত্তির টাকা পৌঁছে দেবে এবং টেলিটক মায়েদেরকে বিনামূল্যে মোবাইল সিম প্রদান করবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান-এমপি, প্রধান অতিথি এবং ডাক ও টেলিযোাগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম-এমপি বিশেষ অতিথি ছিলেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ, রূপালী ব্যাংক লিমিটেড-এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী এবং টেলিটক বাংলাদেশ লিমিটড-এর ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দীন আহমেদ এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ও অতিরিক্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খানসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
মন্ত্রী বলেন, মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে উপবৃত্তি বিতরণ সরকারের সবচেয়ে বড় পেমেন্ট ডিজিটালাইজেশন উদ্যোগ। এর মাধ্যমে সরকার উপবৃত্তির টাকা সরাসরি মায়েদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠিয়ে দিচ্ছে। এতে উপবৃত্তি ব্যবস্থাপনা আরও সহজ ও দক্ষ হবে এবং মায়েদের ভোগান্তি কমবে।
প্রতিমন্ত্রী বলেন, স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্যে মায়েদের ভ‚মিকা হবে সবচেয়ে বড়। এজন্যে আমরা উদ্যোগ নিয়েছি টেলিটক সব মায়েদের হাতে মোবাইল ফোন সংযোগ পৌঁছে দেবে, রূপালী ব্যাংক তাদের হাতে ব্যাংক অ্যাকাউন্ট পৌঁছে দেবে এবং সরকার সরাসরি তাদের অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা পৌঁছে দিবে। Ñপ্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন