শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

প্রধানমন্ত্রী ‘জাতীয় রফতানি ট্রফি’ প্রদান করবেন আজ

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ২০১১-২০১২ এবং ২০১২-২০১৩ অর্থবছরের জন্য ‘জাতীয় রফতানি ট্রফি’ আজ সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ট্রফি প্রদান করবেন। গতকাল বাণিজ্যমন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০১১-২০১২ অর্থবছরে ২৪টি পণ্য ও সেবা খাতে ২৪টি রফতানিকারক প্রতিষ্ঠানকে স্বর্ণ, ১৮টি পণ্য ও সেবা খাতে ১৮টি রফতানিকারক প্রতিষ্ঠানকে রৌপ্য এবং ৯টি পণ্য খাতে ৯টি রফতানিকারক প্রতিষ্ঠানকে ব্রোঞ্জ ট্রফির জন্য মনোনীত করা হয়েছে। এছাড়া ২০১২-২০১৩ অর্থবছরে ২৬টি পণ্য ও সেবা খাতের ২৬টি রফতানিকারক প্রতিষ্ঠানকে স্বর্ণ, ১৯টি পণ্য ও সেবা খাতে ১৯টি রফতানিকারক প্রতিষ্ঠানকে রৌপ্য এবং ১৫টি পণ্য খাতে ১৫টি রফতানিকারক প্রতিষ্ঠানকে ব্রোঞ্জ ট্রফির জন্য মনোনীত করা হয়েছে। এ দুই অর্থবছরে মোট ১১৩টি রফতানিকারক প্রতিষ্ঠানকে জাতীয় রফতানি ট্রফি ও সনদ প্রদান করা হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, এফবিসিসিআই-এর সভাপতি আব্দুল মাতলুব আহমাদ ও রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা।
সরকার কর্তৃক বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব-এর সভাপতিত্বে জাতীয় রাজস্ব বোর্ড, বিনিয়োগ বোর্ড, বাংলাদেশ ব্যাংক, রফতানি উন্নয়ন ব্যুরো, এফবিসিসিআই এবং গুরুত্বপূর্ণ চেম্বারের প্রতিনিধির সমন্বয়ে গঠিত কমিটি এবং কমিটির প্রয়োজনে অতিরিক্ত সচিব (রফতানি), বাণিজ্য মন্ত্রণালয়ের সভাপতিত্বে জাতীয় রাজস্ব বোর্ড, বিনিয়োগ বোর্ড, বাংলাদেশ ব্যাংক, রফতানি উন্নয়ন ব্যুরো এবং এফবিসিসিআই-এর প্রতিনিধির সমন্বয়ে গঠিত উপ-কমিটি কর্তৃক সার্বিক বিচার বিশ্লেষণের মাধ্যমে গাণিতিক প্রক্রিয়া অনুসরণ করে জাতীয় রফতানি ট্রফি প্রাপক প্রতিষ্ঠান নির্বাচন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন