শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পার্কিংয়ে ঘুমানো সেনাদের কাছে ক্ষমা চাইলেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫০ পিএম

ওয়াশিংটনের পার্লামেন্ট ভবন ‘ক্যাপিটল হিলে’ নিরাপত্তায় নিয়োজিত সেনাদের অনেকেই গাড়ি পার্কিংয়ে ঘুমানোয় তাদের কাছে ক্ষমা চাইলেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। সেনাদের ঘুমিয়ে পড়ার কিছু ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের জেরেই তিনি ক্ষমা চান। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৫ হাজারের বেশি সেনা সদস্য মার্কিন ক্যাপিটলে মোতায়েন করা হয়েছিল। চলতি মাসের শুরুর দিকে ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের তাণ্ডবের ঘটনায় ওয়াশিংটন ডিসিতে তাদের মোতায়েন করে রাখা হয়।
জো বাইডেনের শপথগ্রহণকে কেন্দ্র করে ওই ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য সেনাদের আগে থেকেই মোতায়েন রাখা হয়েছিল। তাদের অনেকেই ক্লান্ত হয়ে গাড়ি পার্কিংয়ের জায়গায় শুয়ে থেকে জিরিয়ে নেন।
গত বৃহস্পতিবার ছড়িয়ে যাওয়া কিছু ছবিতে দেখা যায়, সেনা সদস্যরা গাড়ি পার্কিংয়ের জায়গায় শুয়ে আছেন। এই পরিস্থিতি রাজনীতিবিদদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে এবং কিছু রাজ্যের গভর্নর এই বিতর্কের কারণে সেনা প্রত্যাহার করেছেন।
এ ঘটনার জেরে প্রেসিডেন্ট জো বাইডেন ন্যাশনাল গার্ডের প্রধানকে গতকাল শুক্রবার ফোন করে দুঃখ প্রকাশ করেছেন। সেই সঙ্গে করণীয় সম্পর্কে জানতে চেয়েছেন। এছাড়া মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন সেনাদের সঙ্গে সাক্ষাৎ করে ব্যক্তিগতভাবে তাদের ধন্যবাদ দিয়েছেন। তিনি বলেছেন, আমাকে এবং আমার পরিবারকে নিরাপদ রাখার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। সূত্র : বিবিসি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মেহের আলী ২৩ জানুয়ারি, ২০২১, ৫:৩০ পিএম says : 0
তারা হলো আসল জনপ্রতিনিধি
Total Reply(0)
Bpsi Kamrul Hasan ২৩ জানুয়ারি, ২০২১, ৫:৩১ পিএম says : 0
ধন্যবাদ বাইডেন...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন