ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বিদেশি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

রাজশাহীর বারিন্দ মেডিক্যাল কলেজ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজশাহীর বেসরকারি বারিন্দ মেডিকেল কলেজ হোস্টেলে ভারতীয় এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। নিহত ওই শিক্ষার্থীর নাম ইকবাল জাফর শরীফ। গত শুক্রবার রাতে হোস্টেলে নিজ কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে বিছানার চাদর পেঁচিয়ে ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। 

নিহত ইকবাল জাফর শরীফ (২৪) ভারতের পশ্চিমবঙ্গের মোজাম্মেল হোসেন পিন্টুর ছেলে। ইকবাল বারিন্দ মেডিকেল কলেজের এমবিবিএস পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছিলেন। রাজশাহী বারিন্দ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বি কে দাম বলেন, করোনা পরিস্থিতির কারণে ইকবাল ভারতেই অবস্থান করছিলেন। কিছুদিন আগে তিনি বাংলাদেশে এসে রাজধানীতে তার এক বন্ধুর বাসায় ওঠেন। এরপর গত ২০ জানুয়ারি তিনি রাজশাহী এসে বিদেশি শিক্ষার্থীদের জন্য নির্ধারিত হোস্টেলে ওঠেন। হোস্টেলে আগে প্রতি কক্ষে দুজন বিদেশি শিক্ষার্থী থাকলেও এখন করোনাভাইরাসের কারণে একজন করে রাখা হয়। ইকবাল তার নিজের কক্ষে গলায় ফাঁস দেন।
তিনি বলেন, সন্ধ্যার পর বেশিরভাগ শিক্ষার্থীই বাইরে যান। রাতে তারা ফিরে ইকবালকে সিলিং ফ্যানে ঝুলতে দেখেন। এরপর তারাই লাশ নামিয়ে বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ইকবালের মানসিক সমস্যা ছিল। এর আগে দুবার তাকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়। আত্মহত্যার বিষয়টি ভারতে তার মামা এবং রাজশাহীতে অবস্থিত ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয়কে জানানো হয়েছে। নগরের চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মুনীর বলেন, ভারতীয় শিক্ষার্থীর আত্মহত্যার বিষয়টি প্রাথমিকভাবে জেনেছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন