ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

দৌলতদিয়া-পাটুরিয়ায় ১২ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

ঘন কুয়াশার কারণে দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। গত শনিবার রাত ১০টা থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে দুর্ঘটনা এড়াতে এই নৌরুটে ফেরি চলাচলরত ১৬টি ফেরি বন্ধ করে দেয়া হয়।

গতকাল রোববার সকালে কুয়াশার ঘনত্ব কমে গেলে বেলা ১০ টার দিকে ফেরি চলাচল শুরু হয়। তবে ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে শত শত যানবাহন। এতে করে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়ছে যাত্রী ও চালকরা। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস ও প্রাইভেট কার এবং গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। তবে সকাল ১০টা থেকে ফেরি চলতে শুরু করায় যাত্রী ও যানবাহনের চালক এবং শ্রমিকদের মধ্যে স্বস্তি ফিরে আসতে দেখা গেছে। গাড়ী চালক নাঈম পাটুরিয়া বলেন, গত শনিবার রাত ১০টার দিকে দৌলতদিয়া এসে দেখি কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ। সেই থেকে সিরিয়ালে আটকে আছি গতকাল রোববার সকাল ১১টা বাজে কখন ফেরি পাবো জানি না।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি জানান, রাত ১০টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট এলাকায় ঘন কুয়াশা পড়তে থাকে। কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরী চালকদের দৃষ্টিসীমা শূন্যে নেমে আসে। এ কারণে দুর্ঘটনা এড়াতে নৌরুটে ফেরী সার্ভিস বন্ধ রাখা হয়। তবে ১২ ঘন্টা পর কুয়াশা কেটে গেলে সকাল ১০টা থেকে পুনরায় ফেরী চলাচল স্বাভাবিক হয়েছে। এই রুটে ছোট বড় ১৬ টি ফেরী রয়েছে। আটকে থাকা যানবাহন গুলো পারাপার শুরু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন