ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রাজিলে বিমান বিধ্বস্তে চার ফুটবলারসহ নিহত ছয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৯:৩২ এএম | আপডেট : ৯:৩৫ এএম, ২৫ জানুয়ারি, ২০২১

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে চতুর্থ বিভাগের ক্লাব পালমাসের চার খেলোয়াড়, ক্লাবটির সভাপতি ও বিমানের পাইলট নিহত হয়েছেন। গতকাল স্থানীয় সময় রোববার দেশটির লুজিমাঙ্গুয়েস নামক স্থানে ঘরোয়া কাপ টুর্নামেন্টে খেলতে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে রয়টার্স।
গতকাল রোববার পালমাস শহরের পাশে তোকানতিনেসে এভিয়েশন অ্যাসোসিয়েশন নামের একটি ছোট বিমানঘাঁটিতে এ দুর্ঘটনা ঘটে। এরা ব্রাজিলের চতুর্থ বিভাগের ক্লাব পালমাসের খেলোয়াড়। এ দুর্ঘটনায় তাদের ক্লাব সভাপতি ও বিমানটির পাইলটও নিহত হয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়া ও মিররের।
ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, শোকের সঙ্গে জানাচ্ছি, কেউই বেঁচে ফিরতে পারেননি। বিমান বিধ্বস্ত হয়ে ক্লাব সভাপতি লুকাস মেইরা, ফুটবলার লুকাস প্রাক্সেদেস, গুইলহেরমে নোয়ি, রানুলি, মার্কাস মোলিনারি ও পাইলট ওয়াগনার মাচাদো নিহত হয়েছেন।
বিবৃতিতে পালমাস জানায়, বিমানটি টেকঅফ করেছিল, এরপর তোকানতিনেসে এভিয়েশন অ্যাসোসিয়েশনের রানওয়ের শেষ প্রান্তে গিয়ে বিধ্বস্ত হয়। এতে ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়।
আগামী মঙ্গলবার ব্রাজিলের ঘরোয়া কাপ টুর্নামেন্ট কোপা ভের্দের শেষ ষোলোতে খেলার কথা ছিল পালমাসের। তাদের খেলার কথা ছিল গোইয়ানিয়ার ক্লাব ভিলা নোভার বিপক্ষে। সেখানে যাওয়া পথেই প্রাণ হারালেন এই ছয়জন। দুর্ঘটনার পর মঙ্গলবারের ম্যাচটি বাতিল করা হয়েছে। এই ঘটনায় ব্রাজিলের ফুটবলে শোকের ছায়া নেমে এসেছে। বিমান বিধ্বস্ত হয়ে ব্রাজিলে ফুটবলার নিহতের সর্বশেষ ঘটনা এটি।
এর আগে ২০১৬ সালে শাপেকোয়েনসে ক্লাবের প্রায় সবাই বিমান দুর্ঘটনায় নিহত হন। ওই ঘটনা বিশ্ব ফুটবলকেই নাড়িয়ে দিয়ে যায়। এর দুই বছর পর ব্রাজিলের সাবেক অধিনায়ক ফার্নান্দো হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, রয়টার্স ও মিররের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন