মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকারি জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ভোলার লালমোহনে সরকারি জমি দখল করে নির্মিত বাড়ি উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন। গতকাল বুধবার উপজেলার পশ্চিমচর উমেদ ইউনিয়নের ৪ জন নতুন ৩ তলা বাড়ি করছিলেন এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করে লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান।

উচ্ছেদ অভিযান থেকে জানা যায়, বেশ কিছুদিন ধরে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় উপজেলার পশ্চিমচর উমেদ ইউনিয়নের গজারিয়া বাজারের পশ্চিম পাশে শাহে আলম মেস্তুরী সরকারি খালের মধ্যে ৩ তলা ফাউন্ডেশন দিয়ে নতুন বিল্ডিং তৈরি করছিলেন। বাজারের উত্তর মাথার পূর্বদিকে রাস্তার পাশের সরকারি খালের মধ্যে স্থানীয় বেপারী বাড়ির লিটন, বজলু, হারুন ও দিদার নামে ৪ জন ফাউন্ডেশন দিয়ে ঘর উত্তোলন করছিলেন। খাল দখলের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান এবং লালমোহন উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা ঘটনাস্থলে গিয়ে তৈরি করা বিভিন্ন মেরামতকৃত সামগ্রী ভেঙে ফেলেন। পরে নির্মাণসামগ্রীর বিভিন্ন রড নিলামে বিক্রি করা হয়। লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান জানান, সরকারি দখলকৃত জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md shah alom ২৯ জানুয়ারি, ২০২৩, ২:৪১ পিএম says : 0
সিলেট.শাহপরান.গুচ্ছগ্রামে সরকারি জমিতে অবৈধ স্তাপনা গড়ে উটেছে। সেখানকার শিক্ষার্থীদের খেলার কোন মাট নেই। গ্রামের বিভিন্ন জায়গা রয়েছে যেগুলি সরকারি। অবৈধভাবে জায়গা দখল করে বিভিন্ন মানুষের কাছে বিক্রি করতেছ। এই অবৈধ দখল উচ্ছেদ করে আমাদের গ্রামের শিক্ষার্থীদের খেলার মাঠ করে দেওয়ার জন্য সরকারের কাছে আমাদের এই আবেদন গ্রহন করার জন্য অনুরোদ করা হলো। আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন