শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিট গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আড়াই শতাধিক (২৫১ সদস্য) সদস্য নিয়ে বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন ‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম,সুপ্রিমকোর্ট ইউনিট’ ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে অ্যাডভোকেট আব্দুল জব্বার ভুইয়া। সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলুর রহমার মঙ্গরবার এ কমিটির অনুমোদন দেন।

গতকাল বুধবার কেন্দ্রীয় আহবায়ক কমিটির দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মাহবুব জানান, সুপ্রিম কোর্টের ২৫১ জন আইনজীবী এ কমিটিতে স্থান পেয়েছেন। কমিটির গুরুত্বপূর্ণ অন্য পদগুলোর মধ্যে রয়েছেন সিনিয়র সহ-সহসভাপতি জামিল আক্তার এলাহী,সহ-সভাপতি ফিরোজ শাহ, গোলাম কিবরিয়া, মো.শাহজাদা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান যতন, আ জ ম মোরশেদ আল মামুন (লিটন), সহ-সাধারণ সম্পাদক মো. বেলায়েত হোসেন,সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শফিউল আলম মাহমুদ সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার, অর্থ সম্পাদক জিয়াউর রহমান, গণমাধ্যম বিষয়ক সম্পাদক ব্যারিস্টার একেএম এহসানুর রহমান, সহ-গণমাধ্যম বিষয়ক সম্পাদক মো. দিদারুল আলম ও আবদুল্লাহ আল হাদি। দফতর সম্পাদক শেখ জুলফিকার আলম (শেখ শিমুল), সহ-দফতর সম্পাদক, মো:আব্দুল কাইয়ূম ও মো. রায়হান আলম,প্রচার সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান (আহাদ), প্রকাশনা সম্পাদক এ এম জামিউল হক (ফয়সাল) এবং আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার মোহাম্মদ ওসমান চৌধুরী। কমিটি অনুমোদনের পর নবগঠিত কমিটির নেতৃবৃন্দ সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গনে আনন্দ মিছিল করেন।

এর আগে ২০১৯ সালে ৩ অক্টোবর অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে আহবায়ক এবং সদস্য সচিব ফজলুর রহমানকে সদস্য সচিব করে বিএনপিপন্থি এ আইনজীবী সংগঠটি ১৭৯ সদস্যের একটি ‘আহবায়ক কমিটি’ গঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন