শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোচ এনরিকের শততম জয়

প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কোচ হিসেবে শততম জয়ের দেখা পেয়ে গেলেন লুইস এনরিকে। অ্যথলেটিক বিলবাওয়ের বিপক্ষে তার দল বার্সেলোনার জয়টা ১-০ গোলের। তবে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও আর্দা তুরানরা যদি সুযোগের সদ্ব্যবহার করতে পারতেন তাহলে এনরিকের ‘জয়ের সেঞ্চুরি’ উদযাপনটা আরো দর্শণীয় হতো। প্রথমার্ধে হেড থেকে একমাত্র গোলটি করেন ইভান রাকিটিচ।
সান ম্যামস এমনিতেই বড় দলগুলোর জন্য আতঙ্কের নাম। প্রায়ই এখানে এসে কঠিন পরীক্ষা দিতে হয় তাদের। পরশু বার্সাকেও ছেড়ে কথা বলেনি বিলবাও। এমনকি বার্সার ভাগ্য ভালো বলতে হয় গোলকিপার মার্ক-আন্দ্রে টার স্টেগেনের ভূল পাসের খেসারত দেওয়া লাগেনি বলে। নইলে প্রথমেই পিছিয়ে পড়তে হতো কাতালানদের। সতীর্থের ব্যাকপাস দখলে নিয়ে আলতো করে সামনে বাড়িয়েছিলেন জার্মান গোলরক্ষক। ক্ষিপ্রগতিতে ছুটে এসে বল দখলে নিয়ে গোলে শট নেন মিডফিল্ডার বেনাত। কিন্তু বল স্টেগেনের মুখে লেগে লক্ষ্যভ্রষ্ঠ হয়।
বিলবাওয়ের সফলতা স্প্যানিশ জায়ান্টদের গোলের সুযোগ তৈরী করতে না দেওয়াতে। বিলবাওয়ের গোলে এদিন মাত্র ১২টি শট নেয় বার্সা, যার মাত্র ২টি ছিল লক্ষ্যে। গত জানুয়ারীতে এস্পানিওল ম্যাচের পর গোলমুখে এটাই বার্সার সবচেয়ে কম শট। তবে বিলবাওকে কঠিন প্রতিপক্ষ মেনে এই ফলেই খুশি বার্সা গুরু এনরিকে, ‘আমি এই ফলে খুশি। প্রতিপক্ষ খুব ভালো। ম্যাচের শুরুতে কয়েকটি গোল করতে পারলে ম্যাচটাকে আমরা একতরফা বানিয়ে ফেলতে পারতাম। তারপরও আমার ছেলেরা ভালোই খেলেছে।’
তবে পয়েন্ট তালিকার শীর্ষে কিন্তু লিগের দুই ম্যাচেই জয় পাওয়া বার্সা কিংবা তাদের প্রধান প্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদ নয়। দুই ম্যাচে ৯ গোল করে শীর্ষে লাস পালমাস। বার্সা ম্যাচের আগে গ্রানাদাকে ৫-১ গোলে উড়িয়ে দেয় পালমাস। প্রথম ম্যাচে তারা ভ্যালেন্সিয়াকে হারিয়েছিল ৪-২ গোলে। আলাভেস ও স্পোর্টিং গিজন এবং ভিয়ারিয়াল ও সেভিয়ার মধ্যকার দিনের বাকি দুই ম্যাচই গোলশূণ্য ড্র হয়।
ওদিকে প্রিমিয়ার লিগে রাইম স্টারলিংয়ের জোড়া গোলে ওয়েস্টহামকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ইতিহাদে গার্দিওলার দলের হয়ে বাকি গোলটি করেন ফার্নানদিনহো। তবে ম্যাচের নায়ক ১৯ বছর বয়সী ইংলিশ স্ট্রাইকার স্টার্লিং বা ফার্নান্দিনহো নয়Ñ পুরো ম্যাচে দাপিয়ে বেড়ানো ডেভিড সিলভা। তিন ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট করে সিটির সাথে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডেরও, কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থেকে তালিকার শীর্ষে পেপ গার্দিওলার দল।
এমন জয়ের পরও ম্যাচ থেকে সিটির জন্য অস্বস্তির কারণ হয়ে আসতে পারে সার্জিও আগুয়েরোর নিষেধাজ্ঞা। ওয়েস্ট হাম ডিফেন্ডার উইন্স্টন রেইডকে কনুই দিয়ে গুতো মারেন আর্জেন্টাইন স্ট্রাইকার। কিন্তু তখন তা রেফারির চোখ এড়িয়ে যায়। টিভি রিপ্লেতে বিষয়টা স্পষ্ট ধরা পড়ে। যে কোন সময় নিষেধাজ্ঞার জালে আটকা পড়তে পারেন আগুয়েরো। সেক্ষেত্রে আগামী ১০ সেপ্টেম্বর ওল্ড ট্রফোর্ডের ম্যানচেস্টার ডার্বিতে দলের প্রধাণ তারকাকে ছাড়াই হোসে মরিনহোর মুখোমুখি হতে হবে গার্দিওলাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন