রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ইউরোপের ৩২ দেশে কাজ শুরু করছে টেরাপে

প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : যুক্তরাজ্যভিত্তিক পে২গেøাবাল লি. অধিগ্রহণের মাধ্যমে ইউরোপের ৩২টি দেশে কাজ শুরু করছে মোবাইল ফার্স্ট ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক টেরাপে। সম্প্রতি টেরাপে পে২গেøাবালের শতভাগ কিনে নেয়ার ঘোষণা দেয়। ইউরোপীয় অঞ্চলভুক্ত ৩২টি দেশের সংগঠন ইউরোপিয়ান ইকোনমিক এরিয়ার (ইইএ) মাধ্যমে ডিজিটাল ইন্টারন্যাশনাল মানি ট্রান্সফারের কার্যক্রম পরিচালনা করত পে২গেøাবাল। বিশ্বে প্রতি পাঁচজনের মধ্যে একজন অর্থাৎ পাঁচ কোটি অভিবাসী শ্রমিকের বাস হচ্ছে ইউরোপে। আর বিশ্বব্যাপী মোট রেমিট্যান্সের চারভাগের একভাগ এ অঞ্চল থেকে প্রবাহিত হয়। পে২গেøাবাল অধিগ্রহণের মাধ্যমে ইইএ’ভুক্ত ৩২টি দেশে সেবার পরিধি বৃদ্ধি করল টেরাপে।
স্বল্প খরচে আন্তঃসীমান্ত লেনদেনে বিশ্বব্যাপী যে ডিজিটাল অবকাঠামো তৈরি করছে টেরাপে তারই অংশ হিসেবে পে২গেøাবাল অধিগ্রহণ করা হলো। প্রধানত মোবাইল ওয়ালেট সেবা প্রদানকারী ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে সমন্বয় সাধনে সাহায্য করে টেরাপে।
পে২গেøাবাল অধিগ্রহণ সম্পর্কে টেরাপের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আমবার সুর বলেন, রেমিট্যান্স বিশ্বের শীর্ষ মার্কেট যুক্তরাজ্য ও ইইএ’তে এখন থেকে আমাদের পাওয়া যাবে। এই অধিগ্রহণের ফলে ইউরোপের মতো গুরুত্বপূর্ণ বাজারে আমাদের পথচলা শুরু হলো। বিশ্বব্যাপী টেরাপের গ্রহণযোগ্যতাও বৃদ্ধি পেল। এ সম্পর্কে পে২গেøাবাল-এর পরিচালক ক্লিভ শেলটন বলেন, স্বল্পখরচে বিভিন্ন দেশে রেমিট্যান্স প্রবাহের যে প্রতিশ্রæতি টেরাপের রয়েছে তাতে অবদান রাখতে পেরে আমরা আননিদত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন