শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সম্পূর্ণ জনগোষ্ঠীকে টিকার আওতায় আনতে বেশি সময় লাগবে না: মতিয়া চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৩ পিএম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, সম্পূর্ণ জনগোষ্ঠীকে করোনাভাইরাসের টিকার আওতায় আনতে বেশি সময় লাগবে না। কারণ নেতৃত্ব যখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে।
আজ রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ কৃষক লীগের শোভাযাত্রা পূর্ব আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণের হাত জাতিকে সুরক্ষার জন্য অতি দ্রুত ভ্যাকসিন প্রদানের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা শোভাযাত্রাটি কৃষক লীগের উদ্যোগে অনুষ্ঠিত হয়। তার আগে সংক্ষিপ্ত আলোচনা হয়। এরপর কৃষক লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে বঙ্গবন্ধু এভিনিউ চত্বরের মধ্যে সীমাবদ্ধ থেকে শোভাযাত্রা করেন। কৃষক লীগের সভাপতি সমীর চন্দ সভাপতিত্ব করেন এবং সঞ্চালককে সভা পরিচালনায় সহায়তা করেন যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।
মতিয়া চৌধুরী বলেন, “বাংলাদেশে মাঝে মধ্যে আমরা কিছু খেলা দেখি, সেটা কি? যখনই শেখ হাসিনা কোনো একটা উদ্যোগ নেন, তখন আমরা দেখি টেলিভিশনের বিজ্ঞাপনের মতো; সম্ভব না, হবে না, এটা অসম্ভব, এটা হলেও টিকবে না, এ রকম কিছু বিজ্ঞাপন।”
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, নেত্রী আপনি এগিয়ে যান। এই কৃতজ্ঞ বাঙালি জাতি আপনার পেছনে আছে। মাভৈ বইলা, আপনি আজকে তরী ধরেন, অবশ্যই আমরা আমাদের গন্তব্যে পৌঁছাবো।
মুজিববর্ষে গৃহহীন-ভূমিহীন মানুষকে ঘর উপহার দেওয়ার প্রসঙ্গও তুলে ধরেন মতিয়া চৌধুরী। তিনি করোনার ভ্যাকসিন নিয়ে বলেন, শত্রুর মুখে ছাই দিয়ে করোনাভাইরাসের টিকা আজকে থেকে সারাদেশে প্রদান শুরু হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, আমরা কোনো ষড়যন্ত্রকে ভয় পাই নাই। সকল আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্র মোকাবিলা করেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।
তিনি বলেন, অনেকে কত ভবিষ্যদ্বাণী, কত অপপ্রচার, কত গুজব ছড়িয়েছে। হাজার হাজার মানুষ মারা যাবে, দাফন করার লোক থাকবে না- এমন অনেক গুজব ছড়িয়ে বিভ্রান্ত করতে চেয়েছে। কিন্তু যুবলীগ, কৃষকলীগসহ আমাদের দলের নেতাকর্মীরা যে সকল মানুষ মারা গেছে তাদের দাফনের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আহ্বানে তাদের দায়িত্ব আমাদের দল পালন করেছে।
আল-জাজিরা সরকারবিরোধী মহলের ষড়যন্ত্রে অপপ্রচার শুরু করেছে জানিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, আমরা কোনো ষড়যন্ত্রকে ভয় পাই নাই। বাংলাদেশ আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্র মোকাবেলা করেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন