শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবারো সংশয়ে মেসির ফেরা

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এদগার্দো বাউজার ভাগ্যটা খারাপই বলতে হয়। তার পরামর্শেই সিদ্ধান্ত বদলে আবারো জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর সিদ্ধান্ত নেন লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনা দলে ফুটবল জাদুকরের ফেরাটা শিগগিরই না হওয়ার সম্ভবনাই বেশি। বার্সেলোনার হয়ে লা লিগায় অ্যাটলেটিকো বিলবাও ম্যাচে বাঁ পয়ের মাংশপেশিতে চোট পান আজেন্টিনা অধিনায়ক। ফলে আগামী পরশু (২ সেপ্টেম্বর) উরুগুয়ের বিপক্ষে এবং পাঁচ দিন পর ভেনিজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে নাও পাওয়া যেতে পারে।
আবার এমনও হতে পারে প্রথম ম্যাচে খেলেননি কিন্তু দ্বিতীয় ম্যাচে খেলছেন। আসলে পুরো বিষয়টা নির্ভর করছে কত তাড়াতাড়ি তিনি সুস্থ্য হয়ে উঠবেন তার ওপর। বার্সেলোনা তাদের ওয়েবসাইটে জানিয়েছে, ‘সোমবার মেডিকেল পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং এফসি বার্সেলোনা মেডিকেল সার্ভিস ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করেছে যে বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন লিও মেসি।’ তা তত্তে¡ও বার্সেলোনা থেকে দেশের টানে উড়ে গেছেন বার্সা তারকা। বার্সার পক্ষ থেকে এটাও জানানো হয়েছে, ‘উরুগুয়ে ও ভেনিজুয়েলা ম্যাচে তিনি খেলবেন কি না তা নির্ভর করছে তার চোটের উন্নতির ওপর।’
এদিকে আক্রমণভাগের অন্য দুই তারকা সর্জিও আগুয়েরো ও হ্যাভিয়ের পাস্তোরেকেও পাচ্ছেন না বাউজা। ওয়েস্টহ্যামের ম্যাচে ৮৮তম মিনিটে আগুয়েরোকে তুলে নেন কোচ গার্দিওলা। মেসির পাওয়া না পাওয়ার ব্যাপারে সংশয় থাকলেও আগুয়েরোকে না পাওয়টা নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল কতৃপক্ষ। ওদিকে গঞ্জালো হিগুয়েইনকে তো দলেই রাখেননি আর্জেন্টিনার নতুন কোচ। সব মিলে ভোঁতা অস্ত্র দিয়েই প্রতিপক্ষকে আক্রমণ করতে হবে বাউজাকে। এ কারণেই সংশয়ে থাকার পরও দলের সাথে যোগ দিয়েছেন মেসি।
এর ভেতরে একটি সুসংবাদও দিয়েছে বার্সা। মেসির সাথে চুক্তির মেয়াদ বাড়াতে চায় তারা। কাতালান দলে ৫ বারের বিশ্বসেরার চুক্তির মেয়াদ ২০১৮ সাল পর্যন্ত। ক্লাবের সভাপতি জোসেপ মারিয়া বার্তেমিউয়ের ভাষ্যমতে মেসির সাথে চুক্তির মেয়াদ বাড়ানো সময়ের ব্যাপার। বার্তোমিউ বলেন, ‘মেসির চুক্তির মেয়াদ শেষ হতে এখনো দুই বছর বাকি। কিন্তু আমরা এটা নবায়ন করতে তার সাথে কথা বলব; কারণ আমরা চাই সে এখানেই খেলা চালিয়ে যাক।’
২০১৮ রাশিয়া বিশ্বকাপে লাতিন আমেরিকা অঞ্চলে ৬ রাউন্ড শেষে দশ দলের মধ্যে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আর্জেন্টিনা। সমান ১৩ পয়েন্ট উরুগুয়ে ও ইকুয়েডরের। তবে গোল ব্যবধানে এগিয়ে তালীকার শীর্ষে লুউস সুয়ারেজের দল। চিলি ও কলম্বিয়ার পয়েন্ট সমান ১০ করে। ব্রাজিল ও প্যারাগুয়ের পয়েন্টও সমান ৯। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে ব্রাজিল পঞ্চম অবস্থানে। এই অঞ্চল থেকে তালিকার শীর্ষ চার দল সরাসরি ও পঞ্চম দল বিশ্বকাপ খেলার সুযোগ পাবে প্লে-অফের মাধ্যমে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন