শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফেব্রুয়ারিতেই আসবে ভ্যাকসিনের ১ লাখ ৩১ হাজার ডোজ

সাংবাদিকদের স্বাস্থ্য সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান বলেছেন, কোভ্যাক্স সুবিধার আওতায় চলতি মাসের (ফেব্রুয়ারি) শেষ দিকে সরকার করোনা ভ্যাকসিনের ১ লাখ ৩১ হাজার ডোজ পাবে। গতকাল মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত ভ্যাকসিন প্রদান কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। তিনি বলেন, ভ্যাকসিন দেওয়া নিয়ে কোনো ঝামেলা নেই এবং ভ্যাকসিন নিয়ে ভীতি দূর হচ্ছে। এখন পর্যন্ত প্রায় ৭৮ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

আইসিটি বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ছয় লাখ ৯০ হাজার ৬৩ জন ভ্যাকসিন নিতে নিবন্ধন করেছেন। স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান বলেছেন, টিকাগ্রহণ নিয়ে ভয়ভীতি যতটুকু ছিল, এখন একেবারেই নেই। লাইন ধরে মানুষ আসছে, উৎসবমুখর পরিবেশে স্বপ্রণোদিতভাবে টিকা নিচ্ছে। টিকা নেয়ার পর কোনো অসুবিধা হচ্ছে না বলে জানান টিকা গ্রহীতারা। তিনি আরো বলেন, যতদিন যাবে তত উৎসবমুখর হয়ে উঠবে টিকাদান কার্যক্রম। ছয় লাখের বেশি মানুষ টিকা নিতে নিবন্ধন করেছে।

যতদিন যাবে তত উৎসবমুখর পরিবেশে আনন্দ নিয়ে মানুষ টিকা দিতে আসবে- এ আশাবাদ ব্যক্ত করে স্বাস্থ্য সচিব বলেন, পর্যাপ্ত লজিস্টিক সরবরাহ এমনকি স্পট নিবন্ধনেরও সুযোগ রয়েছে। বয়োবৃদ্ধ ছাড়া অন্যান্য সবারই আগে থেকে নিবন্ধন করে এলে ঝামেলা পোহাতে হবে না। টিকা না পাওয়া নিয়ে অস্থিরতার দরকার নেই। সিরাম ইনস্টিটিউট ছাড়াও জিএভিআই (গাভি) অ্যালায়েন্স ও ফাইজারসহ বিভিন্ন সোর্স থেকে টিকা আসছে। ভ্যাকসিনের কোনো সঙ্কট হবে না ইনশাআল্লাহ।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, ঢামেক হাসপাতাল পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন