মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানের সঙ্গে সিরিজের সমতা আনল দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫৩ এএম

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত শতক হাঁকিয়েছিলেন মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তান পেয়েছিল রোমাঞ্চকর জয়। দ্বিতীয় ম্যাচেও অনবদ্য ফিফটি এল এই উইকেটরক্ষক ব্যাটারের কাছ থেকে। তবে এ দফায় ব্যর্থ তার লড়াই। ডোয়াইন প্রিটোরিয়াসের দুরন্ত বোলিংয়ের ম্যাচে শেষ হাসি সফরকারী দক্ষিণ আফ্রিকার।

লাহোরের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে (১-১) সমতা এনেছে দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করতে নেমে পাকিস্তান তোলে সাত উইকেটে ১৪৪ রান। জবাবে ২২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় দক্ষিণ আফ্রিকা। রেকর্ড বোলিংয়ের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পান প্রোটিয়া বোলার ডোয়াইন প্রিটোরিয়াস।

আগের ম্যাচে পাকিস্তানের জয়ের নায়ক ছিলেন মোহাম্মদ রিজওয়ান। করেছিলেন সেঞ্চুরি। এই ম্যাচেও তার ব্যাটে আসলো সর্বোচ্চ রান। ৪১ বলে তিনি করেন ৫১ রান। বাকিদের মধ্যে উল্লেখযোগ্য ১২ বলে ৩০ রানে অপরাজিত থাকেন ফাহিম আশরাফ (দুটি করে ছক্কা ও চার)। ইফতেখার ২০, খুশদিল ১৫ রান করেন। অধিনায়ক বাবর ছুতে পারেননি দুই অঙ্কের রান।

বল হাতে রীতিমতো চমক দেখান দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়াস। ৪ ওভারে দেন মাত্র ১৭ রান। উইকেট তুলে নেন ৫টি। দক্ষিণ আফ্রিকার হয়ে সেরা বোলিং ফিগার এটি কারো। আগের সেরা বোলিং ফিগার ছিল ম্যাকলারেনের। ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৯ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

জয়ের লক্ষ্যে কেলতে নেমে শুরুটা খারাপ হলেও মিডল অর্ডার ব্যাটসম্যানদের বদান্যতায় সহজ জয় পায় দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ সমান ৪২ রান করেন রেজা হেনরিকস ও ভ্যান বিজন। রেজা সমান তিনটি করে হাকিযেছেন চার ও ছক্কা। বিজন হাকিয়েছেন চারটি চার, দুটি ছক্কা।

ফিনিশিং দিয়েছেন ডেভিড মিলার ও অধিনায়ক হেইনরিক ক্লাসেন। ১৯ বলে ২৫ রানে মিলার ও ৯ বলে ১৭ রানে হেইনরিক থাকেন অপরাজিত। ১৬.২ ওভারে দক্ষিণ আফ্রিকা তোলে ১৪৫ রান, ৪ উইকেটে।

পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি দুটি, মোহাম্মদন নওয়াজ ও উসমান কাদির নেন একটি করে উইকেট। ১৪ ফেব্রুয়ারি রোববার লাহোরেই তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন