বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বরিশাল, নরসিংদী ও জয়পুরহাটে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন

জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবার আহ্বান

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহে মতবিনিময় সভা
ইনকিলাব ডেস্ক : গতকাল বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে বরিশাল, নরসিংদী ও জয়পুরহাটে জঙ্গিবাদ বিরোধী পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়। ময়মনসিংহে অনুষ্ঠিত হয়েছে মতবিনিময় সভা।
বরিশাল ব্যুরো : সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে বরিশাল জেলা ও মহানগর জমিয়াতুল মোদার্রেছীন মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেছে। বরিশাল টাউন হলের সামনে জেলার সর্বস্তরের মাদরাসা শিক্ষকদের বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন মহানগর জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ আবদুর রব। মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে প্রধান মেহমানের বক্তব্য রাখেন কেন্দ্রীয় জমিয়াতের সহ-সভাপতি আলহাজ্ব মাওঃ মোসাদ্দেক বিল্লাহ মাদানী। জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মহিউদ্দিন-এর পরিচালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ও বাংলাদেশ মাদরাসা অধিদপ্তরের মহাপরিচালক বেল্লাল হোসেন।
এর প্রতিবাদ কর্মসূচীতে মাওঃ কামেল কাওছার, মাওঃ ইব্রাহিম খান, মাওঃ নজরুল ইসলাম, মাওঃ আলতাফ হোসেন, মাওঃ আবদুল হালিম মাদানী, মাওঃ মোঃ হাবিবুর রহমান খান, মাওঃ আবু হানিফা, মাওঃ আব্দুল গনির, মাওঃ সুলতান মাহমুদ, মাওঃ আব্দুস শুক্কুর, মাওঃ ছিদ্দিকুর রহমান, মাওঃ ইয়াছিন মুনির, মাওঃ ইলিয়াস, মাওঃ নূরুল হক আজাহারি, মাওঃ মাহমুদুল হাসান, মাওঃ আমির হোসেন, মাওঃ রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম, মানবতার ধর্ম। যারা ইসলামের নামে সন্ত্রাস ও বিশৃঙ্খলা করছে তাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। জমিয়াতুল মোদার্রেছীন সর্বদা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ বলেও জানান জমিয়াত নেতৃবৃন্দ।
নরসিংদীতে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন, নরসিংদীর নেতৃবৃন্দ ইসলামে জঙ্গিবাদের বৈধতাকে চ্যালেঞ্জ জানিয়েছে। তারা বলেছেন, কুরআন, হাদীস, ফিকাহ বা কোন পন্ডিতি বিশ্লেষণেই জঙ্গিবাদ তথা পশুর মত মানুষ খুন করে ইসলাম প্রতিষ্ঠা জায়েজ নয়। দলিল থাকলে নিয়ে আসুন, নতুবা এ ধ্বংসের পথ পরিহার করুন। দয়া করে ইসলামের ক্ষতি করবেন না। ইসলামের নামে যারা জঙ্গীবাদ তৈরী করেছে তারা ইসলাম বিদ্বেষী ইহুদী চক্র ও তাদের দোসর। বক্তাগণ মঙ্গলবার নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক বিশাল মানববন্ধন কর্মসূচীতে বক্তৃতাকালে এসব কথা বলেন।
মানববন্ধনে বক্তৃতা করেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নরসিংদী জেলা সভাপতি মাওলানা মোঃ আব্দুল জলিল মিয়া, সাধারণ সম্পাদক মাওলানা আবু রায়হান ভূইয়া, মাওলানা আবুল হোসাইন, হাফেজ মাওলানা মজিবুর রহমান ও মাওলানা কাজী আলতাফ হোসেন ও মাওলানা মোঃ গাজীউর রহমান প্রমুখ।
এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী নরসিংদীর বিভিন্ন উপজেলা থেকে ব্যানারসহ খ- খ- মিছিল করে মাদ্রাসা শিক্ষক তথা জমিয়াতুল মোদার্রেছীন কর্মীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে সমবেত হন। এসময় কালেক্টরেট এলাকা লোকারণ্য হয়ে উঠে। বেলা ১১টায় সমবেত শিক্ষকরা মানববন্ধনে মিলিত হন। বিভিন্ন মাদ্রাসার প্রধানগণ তাদের নেতৃত্বে মানববন্ধনে অংশ নেন। শিক্ষকগণ একে অপরের হাত ধরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে নরসিংদী প্রেসক্লাব পর্যন্ত বিশাল মানববন্ধন রচনা করেন।
জয়পুরহাটে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন
জয়পুরহাট জেলা সংবাদদাতা ঃ জয়পুরহাটে তৃণমূল জন প্রতিনিধিদের উদ্যোগে সর্ববৃহৎ জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে জেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ দলমত নির্বিশেষে সর্বসাধারণ মানববন্ধনে অংশগ্রহণ করেন।
এ উপলক্ষে বুধবার সকাল ১১ টা থেকে ১২ পর্যন্ত জয়পুরহাটের কালাই উপজেলার পুনট থেকে সদর উপজেলার মঙ্গলবাড়ী ও আক্কেলপুর উপজেলার তিলকপুর থেকে পাঁচবিবি উপজেলার ভিমপুর পর্যন্ত প্রায় ষাট (৬০) কিঃমি প্রধান সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তৃণমূল জনপ্রতিনিধি কমিটির আহ্বায়ক জাহিদুল আলম বেনুর সভাপতিত্বে শহরের মুক্তমঞ্চে জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক এস এম সোলায়মান আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম হাক্কানী, মোমিন আহম্মেদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাবেক মহিলা সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজা মন্ডল রিনা, জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক ও তৃণমূল জনপ্রতিনিধি কমিটির সদস্য সচিব আহসান কবির বিপ্লবসহ অন্যান্য নেতৃবৃন্দ।
ময়মনসিংহে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ক সভা
ময়মনসিংহ আঞ্চলিক অফিস জানায়, মাদ্রাসা শিক্ষকদের পাঠদান বিশ্বমানের হওয়া উচিত বলে মন্তব্য করেছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আহসান উল্লাহ। তিনি বলেন, সারা দেশের ফাজিল, কামিল, মাদ্রাসাগুলো এখন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের আওতায়।
প্রত্যেকটি ফাজিল ও কামিল মাদ্রাসার শিক্ষকরা হলো বিশ্ববিদ্যালয়ের অধীনে শিক্ষক। তাই মাদ্রাসা শিক্ষকদের পাঠদানও বিশ্বমানের হওয়া উচিত। এতে শিক্ষার্থীরা প্রকৃত জ্ঞানী হয়ে গড়ে উঠবে।
বুধবার দুপুরে ময়মনসিংহ নগরীর ডিএস কামিল মাদ্রাসা প্রাঙ্গণে মাদ্রাসা শিক্ষার মান উন্নয়ন ও সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকির সভাপতিত্বে ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ইদ্রিস খানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সংগ্রামী মহাসচিব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সংগ্রামী মহাসচিব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবেলার জন্য প্রধানমন্ত্রী আহবান জানিয়েছেন। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন একটি অরাজনৈতিক সংগঠন। আলেম-ওলামা পীর মাশায়েখদের সংগঠনও এটি। এ সংগঠন প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে সারা দেশে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
তিনি বলেন, জেলা পর্যায়ের পর পরবর্তী উপজেলা পর্যায়ে, এবং মহানগর পর্যায়ে মানববন্ধন ও মতবিনিময় সভার আয়োজন করবে। দেশের সকল মাদ্রাসা শিক্ষক ও কর্মচারীদেরকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে স্ব স্ব অবস্থান থেকে মোকাবেলা করার জন্য আহবান জানান।
জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, মাদ্রাসা শিক্ষকরা সকল কাজে সরকারকে সহযোগিতা করে যাচ্ছে। প্রধানমন্ত্রী স্কুল কলেজ সরকারিকরণ করছেন। প্রতি উপজেলায় মাদ্রাসাও যাতে সরকারি হয় এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন