শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শ্রীপুরে হরিণ উদ্ধার

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

গাজীপুরের শ্রীপুরে লোকালয় থেকে স্থানীয় লোকজন একটি হরিণ উদ্ধার করেছে। গতকাল বেলা ১২টার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের কপাটিয়া পাড়া গ্রাম থেকে হরিণটি উদ্ধার করা হয়। পরে হরিণটি বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, গতকাল দুপুরের দিকে কপাটিয়া পাড়া গ্রামের পাশের জঙ্গলে স্থানীয় লোকজন একটি হরিণ ঘোরাফেরা করতে দেখে। পরে তারা ওই হরিণটিকে ধরে স্থানীয় বন বিভাগ ও বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষকে খবর দেয়।
স্থানীয় সজল মিয়া জানান, জঙ্গলে হরিণ ঘোরাফেরা করার সময় স্থানীয় যুবকরা ধরতে ধাওয়া করে। পরে হরিণটি কাঁদায় পড়ে যায়। পরে তারা কাঁদা থেকে হরিণটিকে উদ্ধার করে বাড়িতে এনে স্থানীয় বন বিভাগকে খবর দেয়।
বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান জানান, উদ্ধারকৃত হরিণটি পুরুষ হরিণ। স্থানীয়দের কাছ থেকে উদ্ধারের পর প্রাথমিক চিকিৎসা শেষে পার্কের হরিণ বেষ্টনীতে ছেড়ে দেয়া হয়েছে। হরিণ উদ্ধার হওয়ার জায়গাটি পার্ক থেকে ১২-১৫ কিলোমিটার দূরত্বে। পার্ক থেকে হরিণ বের হয়ে গেলেও এতদূর যাওয়া সম্ভব নয়। তবুও হরিণটি আসলেই সাফারী পার্কের কিনা অথবা কোথা থেকে আসলো তা খতিয়ে দেখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন