শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পরামর্শক ব্যাটিং কোচ সামারাবীরা

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : হাতুরুসিংহের ডেপুটি হিসেবে ২ বছর দায়িত্ব পালন করেছেন শ্রীলংকান রুয়ান কালপাগে। দ্বিতীয় মেয়াদে ২০১৯ সালের জুন পর্যন্ত একই দায়িত্ব পালন করার কথা ছিল রুয়ান কালপাগের। ছুটি নিয়ে লম্বা সময় দলের বাইরে থাকায় এই সহকারী কোচকে ফিরিয়ে আনতে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়েছিলেন হাতুরুসিংহে। তবে শেষ পর্যন্ত লাভ হয়নি, বিসিবি’র সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়ায় চাকরি থেকে বরখাস্ত করেছে তাকে বিসিবি। ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ তো আছেই, ওই সিরিজকে সামনে রেখে সম্প্রতি যুক্ত হয়েছে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। দু’দু’টি সিরিজ করছে অপেক্ষা। রুয়ান কালপাগের এই শূন্যতা পূরণে তাই বিকল্প পরিকল্পনায় হাঁটছে বিসিবি। রুয়ান কালপাগের শূন্যতা পূরণে দীর্ঘমেয়াদে সহকারী কোচ খুঁজছে বিসিবি। তবে তার আগে আসন্ন ২টি সিরিজকে সামনে রেখে খ-কালীন ব্যাটিং কনসালটেন্ট কোচ নিয়োগটাও জরুরী হয়ে পড়েছে বিসিবি’র। কোচ হাতুরুসিংহের পরামর্শে শ্রীলংকার সাবেক টেস্ট ক্রিকেটার থিলান সামারাবীরাকে খ-কালীন ব্যাটিং পরামর্শক কোচ হিসেবে দায়িত্ব দিতে যাচ্ছে বিসিবি।
অস্ট্রেলিয়ার মেলবোর্নে এখন সামারাবীরা অবস্থান। নিরাপত্তা শঙ্কার অজুহাতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বর্জন করা অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন সামারাবীরা। শুধু তাই নয়, অস্ট্রেলিয়া ক্রিকেট দলের শ্রীলংকা সফরকে সামনে রেখে ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশেষ অ্যাসাইনমেন্ট পেয়েছিলেন শ্রীলংকার সাবেক এই মিডল অর্ডার। গত জুন থেকে আগস্টÑ এই তিন মাস ব্রিসবেনে অজি ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস, শন মার্শ, জ্যাকসন বার্ডদের দিয়েছেন ব্যাটিংয়ে তালিম সামারাবীরা। ৮১ টেস্টে ৫৪৬২ রানের মালিক সামারাবীরাকে পরামর্শ ব্যাটিং কোচের দায়িত্ব দেয়া হচ্ছে, বিসিবি’র এক পরিচালক তা নিশ্চিত করেছেন।  ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে ব্যাটসম্যানদের রাখতে হবে অগ্রণী ভূমিকা, সেই প্রয়োজনকে মাথায় রেখে কোচিং স্টাফকে শক্তিশালী করতে পরামর্শক ব্যাটিং কোচ নিয়োগ দেয়ার কথা ভাবছে বিসিবি, এমনটাই জানিয়েছেন বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজনÑ ‘সামনে ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজ অপেক্ষা করছে। যেহেতু রুয়ান কালপাগে দলের সঙ্গে নেই, তাই হাতুরুসিংহের পক্ষে কঠিন হয়ে যাচ্ছে সব কিছু। বর্তমানে যে কোচিং স্টাফ আছে, সেই কোচিং স্টাফকে সহযোগিতা করার জন্য একজন ব্যাটিং পরামর্শক কোচ জরুরী হয়ে পড়েছে। এই পদের জন্য ক’জনের সঙ্গে কথা বলেছি। সেই তালিকায় বিবেচনায় আছেন সামারাবীরাও।’
পরামর্শক ব্যাটিং কোচের দায়িত্বের মেয়াদ হবে ক’দিন, তা নির্দিষ্ট করেনি বিসিবি। তবে দৈনিক ভাতা চুক্তিতে পরামর্শক ব্যাটিং কোচ দলের সঙ্গে থাকবেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দিন পর্যন্ত। এটাই বিসিবি’র পরিকল্পনা। ঈদ এর ছুটি কাটিয়ে ব্রিসবেনে তাসকিন, আরাফাতের বোলিং পরীক্ষা শেষে ঢাকায় ফিরবেন হাতুরুসিংহে। তখন সঙ্গে করে নিয়ে আসবেন সামারাবীরাকেÑ এমনটাই আভাস দিয়েছেন বিসিবি’র এক পরিচালক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন