ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, ০৩ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বরেকর্ড করল পস স্পাইস!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২১ পিএম

৪ মাসের এই গরুর দাম শুনলে মাথায় হাত দেবেন যে কেউ। নিলামে গরুটির দাম উঠেছে ৩ কোটি টাকারও বেশি! গরুটির নাম পস স্পাইস। মধ্য ইংল্যান্ডে জন্ম তার। দামের নিরিখে ইতিমধ্যে বিশ্বরেকর্ড করে ফেলেছে গরুটি। এর আগে এত দামে কোনও গরু বিক্রি হয়নি।

ভিক্টোরিয়া বেকহ্যামের ভক্ত এই গরুর মালিক। সেই কারণে জন্মের পর এর নামও রাখেন পস স্পাইস। বিখ্যাত ব্রিটিশ ফুটবলার ডেভিড বেকহ্যামের স্ত্রী গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যাম প্রথমে ‘স্পাইস গার্লস’-এর সঙ্গে যুক্ত ছিলেন। স্পাইস গার্লস একটি গানের ব্যান্ড। এই ব্যান্ডের হয়েই গান করতেন ভিক্টোরিয়া। তখন তিনি পরিচিত ছিলেন পস স্পাইস হিসাবে।

এই গরুটির মায়ের নাম ছিল জিঞ্জার স্পাইস। জিঞ্জার স্পাইসও স্পাইস গার্লস-এর এক গায়িকার নাম ক্রিস্টাইন উইলিয়ামস এবং তাঁর মৃত বাবা ডন দু’জনে মিলে গরুর খামার তৈরি করেছিলেন। ১৯৮৯ সাল থেকে খামারটি চালু হয়েছে। খামারের গরু প্রতি বছরই নিলাম হয়। এ বছরও হয়েছে। এ বছর যে দাম উঠেছে তা কোনও বছর ওঠেনি। ক্রিস্টাইনের কাছে এটা স্বপ্নের মতো।

এত দাম দিয়ে কে কিনলেন গরুটি? ম্যাঞ্চেস্টার এবং কামব্রিয়ার কয়েক জন গবাদি পশু কারবারিদের যৌথ উদ্যোগে গরুটি কেনা হয়েছে। তবে তারা গরুটিকে ফের নিলামে বিক্রি করে লাভ করবেন, না অন্য কিছু করবেন কি না তা জানা যায়নি। সূত্র: সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন