শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

শ্রম মন্ত্রণালয়ে বৈঠক পোশাক শ্রমিকদের ৫ সেপ্টেম্বরের মধ্যে বোনাস দিতে হবে

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : নির্দিষ্ট সময়ে পোশাক শ্রমিকদেও বেতন-বোনাস দিতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক। আসন্ন ঈদুল আজহা সামনে রেখে পোশাক কারখানায় কর্মরত শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধে সময় নির্ধারণ করেছে শ্রম মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার মালিক-শ্রমিক ও মন্ত্রণালয়ের মধ্যে ত্রিপক্ষীয় বৈঠকে এ সময় নির্ধারণ করা হয়। বৈঠকে ৫ সেপ্টেম্বরের মধ্যে পোশাক কারখানার শ্রমিকদের বোনাস ও ১০ সেপ্টেম্বরের মধ্যে আগস্টের বেতন পরিশোধ করতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে শ্রম মন্ত্রণালয়।
শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হকের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে শ্রমসচিব, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনসহ (বিকেএমইএ) পোশাক কারখানার মালিকদের প্রতিনিধি, শ্রমিক সংগঠনের নেতা, কারখানার মহাপরিদর্শক, শিল্প পুলিশের মহাপরিদর্শকসহ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, পোশাক কারখানার শ্রমিকরা যেন ৫ তারিখের মধ্যে বোনাস ও ১০ তারিখের মধ্যে আগস্ট মাসের বেতন পান, সে জন্য মালিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। পুরো বিষয়টি তদারক করবে মন্ত্রণালয়। তিনি আরো বলেন, কারখানাগুলোতে উৎপাদন যেন অব্যাহত থাকে এবং ঈদে মানুষের যেন একেবারে বিড়ম্বনা না হয়, সে জন্য সুবিধামত সময় বের করে অঞ্চলভিত্তিক শ্রমিকদের ছুটি দিতেও মালিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন