শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোম্পানীগঞ্জে গণজমায়েতের ওপর নিষেধাজ্ঞা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাটের রূপালী চত্বরে বিকেল ৩টায় আ.লীগের দুই পক্ষ একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় গতকাল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর। গত রোববার রাতে ও সোমবার সকালে মাইকিং করে সব ধরনের সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বসুরহাট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করলেও পিকেটাররা রাস্তায় কাঠের গুড়ি ও গাছ ফেলে জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পুরো বসুরহাট পৌর এলাকা সর্বত্র এ আদেশ কার্যকর থাকবে। নিষেধাজ্ঞা জারির পরপরই বিভিন্ন পয়েন্টে ডিবি পুলিশ, দাঙ্গা পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

গত শুক্রবারে বিকেলে আ.লীগের উপজেলার চাপরাশিরহাট বাজারে দুই গ্রুপের গোলাগুলিতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। গত শনিবার রাত সাড়ে ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। রোববার রাত সাড়ে ৮টায় কোম্পানীগঞ্জের চরফকিরা ইউয়িনের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থীরা বিকেল ৩টায় বসুরহাট রূপালী চত্বরে মুজাক্কির হত্যার প্রতিবাদে সংবাদ সম্মেলন করতে চাইলে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট সুপ্রভাত চাকমার নেতৃত্বে র‌্যাব, ডিবি পুলিশ ও পুলিশ বাঁধা দেয়। পরে আ.লীগের দলীয় কার্যালয়ে আ.লীগের মনোনীত চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থীরা বলেন, তাদের জীবনের নিরাপত্তা হুমকির মুখে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন