ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

মহানগর

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ গেল পাঁচজনের

টাকা-স্বর্ণ নিয়ে পালাল দুর্বৃত্তরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। তাদের মধ্যে গতকাল দুপুরে ওয়ারীর একটি বাসা থেকে গলা কাটা অবস্থায় হাসান নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়।
ওয়ারী থানার এসআই আসাদুজ্জামান জানান, ওয়ারীর পদ্মনিধি লেনের ছয়তলায় খালা আয়শা ও খালু জামান ভুঁইয়ার বাসায় থাকত শিশু হাসান। গত বুধবার রাত ১০টার দিকে খবর পেয়ে ওয়ারীর ওই বাসায় গিয়ে তোশকের ওপর থেকে হাসানের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। বাসার লোকজনকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, হাসান গত বুধবার বিকেলে বাসায় একাই ছিল। কয়েকজন যুবক চুরি করার উদ্দেশ্যের বাসায় ঢোকে। বাসায় হাসানকে একা পেয়ে তার গলা কেটে হত্যা করে বাসা থেকে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা-পয়সা নিয়ে যায়।
আসাদুজ্জামান জানান, বিষয়টি তদন্ত করে দেখছি। এটা নিজস্ব লোক করেছে না বাইরের লোক এসে এ ঘটনা ঘটিয়েছে বিস্তারিত বের করার জন্য পুলিশ কাজ করছে। নিহত হাসানের বাবা-মার ছাড়াছাড়ি হয়ে যায়। এর পর থেকে সে তার খালার কাছেই থাকত বলে জানান তিনি।
তিনি আরো জানান, ওই বাসা থেকে আনুমানিক নগদ ৯০ হাজার টাকা ও কিছু স্বর্ণ খোয়া গেছে বলে দাবি করেছেন আয়শা। বিষয়টি তদন্ত করে দেখছি। এটা নিজস্ব লোক করেছে না বাইরের লোক এসে এ ঘটনা ঘটিয়েছে বিস্তারিত বের করার জন্য পুলিশ কাজ করছে। এর আগে গতকাল সকালে মোহাম্মদপুরে রাস্তা থেকে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। মোহাম্মদপুর থানার এসআই শফিকুল ইসলাম জানান, গত বুধবার রাতে মোহাম্মদপুর তাজমহল রোড ১২/১২ বাড়ির সামনের রাস্তা থেকে অজ্ঞাত ওই নারীর লাশ উদ্ধার করা হয়। নিহতের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। মৃত্যুর কারণও এখনো জানা যায়নি। তবে দেখে মনে হচ্ছে নিহত নারী ভবঘুরে নয়।
এছাড়াও একই রাতে লালবাগ ও নিকেতন থেকে দুটি লাশ উদ্ধার করা হয়। মৃত দুই জনই আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে গুলশানের নিকেতনে মো. রনি নামে এক নিরাপত্তাকর্মী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। নিহত রনি বাগেরহাট মোড়োলগঞ্জ উপজেলার মো. মুক্তার হোসেনের ছেলে। গুলশান নিকেতনের ছয় নম্বর রোডের ২৬ নম্বর বাড়িতে নিরাপত্তা কর্মী হিসেবে নিয়োজিত ছিলেন।
নিহত রনির ভাই আরিফ বলেন, রনি গত দুই বছর ধরে নিরাপত্তা কর্মী হিসেবে কাজ করছিলেন। এর আগে অন্য কোম্পানিতে থাকলেও ১২ দিন হলো ল্যান্সার কোম্পানিতে যোগ দিয়েছেন।
আমার ভাইকে বাথরুমের ভেতর থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করে তার সহকর্মীরা। রনির সহকর্মী ও প্রত্যক্ষদর্শী নিরাপত্তা কর্মী ইমন বলেন, ডিউটি শেষ করে আমি আর রনি এক সঙ্গেই ঘুমাই। প্রতিদিনের মত গত বুধবারও ঘুমাতে আসি। রাত ১১ টার দিকে রনি টয়লেটে যায়। যাওয়ার আগে আমাকে বিছানা ঝাড়তে বলে যায়। অনেকক্ষণ সময় কেটে গেলেও রনি টয়লেট থেকে বের হয় না। এতে আমি তাকে ডাকতে টয়লেটে দরজায় নক করতে থাকি। কোনো সারাশব্দ না পেয়ে টয়লেটের জানালা দিয়ে তাকিয়ে দেখি ভেতরে গলায় ফাঁস লাগিয়ে রনি ঝুলছে। পরে শাবল দিয়ে টয়লেটের দরজা ভেঙে রনিতে উদ্ধার করি। এরপর পুলিশকে ফোন করে বিষয়টি জানালে তারা এসে রনিকে ঢামেকে নিয়ে আসে।
এদিকে পুরান ঢাকার লালবাগের মিনা বাজার ঘোড়া শহীদ মাজার এলাকার একটি বাসায় শামীম নামে একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এছাড়া গত বুধবার রাতে পূর্ব রাজাবাজার এলাকায় তৃণা মারিয়া ম্যান্ডেজ নামে এক কলেজছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তৃণা মারিয়া নোয়াখালী সদর উপজেলার পল ও শিরিন ম্যান্ডেজ দম্পতির একমাত্র মেয়ে। তিনি পরিবারের সঙ্গে পূর্ব রাজাবাজার এলাকার ২৯/আই/১ নম্বর বাড়ির চতুর্থ তলায় ভাড়া থাকতেন। ফার্মগেট হলিক্রস কলেজের মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন