ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

ইসলামী বিশ্ব

মুসলিম বিশ্বে আবারো প্রশংসিত ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০২ এএম

শ্রীলংকার মুসলিমদের পাশে দাঁড়ানোয় আবারো মুসলিমবিশ্বে প্রশংসায় ভাসছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শ্রীলংকায় করোনায় মৃত মুলমানদের দাফনের অনুমতির ব্যবস্থা করায় ইমরান এ প্রশংসা অর্জন করছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দেশটিতে সফরের কয়েক ঘন্টা পরই শ্রীলংকার সরকারের তরফ থেকে করোনা ভাইরাসের কারণে মৃত্যুবরণকারী মুসলমানদের লাশ পোড়ানোর আইন বাতিল করা হয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ সম্পর্কে শ্রীলঙ্কার নেতৃবৃন্দের সাথে কথা বলেছিলেন। যার ফলশ্রুতিতে শ্রীলঙ্কা সরকার করোনার ভাইরাসে মারা যাওয়া মুসলমানদের লাশপুড়িয়ে দেওয়ার আদেশ বাতিল করে এবং ইসলামিক পদ্ধতি অনুযায়ী তাদের দাফনের অনুমতি দেয়। পাকিস্তান প্রধানমন্ত্রীর এই কাজের প্রশংসা করেছেন ও কৃতজ্ঞতা জানিয়েছেন গোটা মুসলিম বিশ্ব। পাকিস্তান সরকারের কৃতজ্ঞতা জানিয়ে রাবেতা আলমে ইসলামি তাদের টুইটারে লিখেছেন, রাবেতা পাকিস্তান সরকারের শ্রীলঙ্কার মুসলমানদের পাশে দাঁড়ানোর জন্যে কৃতজ্ঞতা ও শোকরিয়া জানায়। পাকিস্তানের আবেদনে সাড়া দিয়েই শ্রীলঙ্কায় মুসলিমরা করোনায় মৃত আত্মীয়দের গোসল দাফন ও জানাযার অনুমতি পেয়েছে। এদিকে পাকিস্তানে প্রখ্যাত আলেম মুফতি তাকি উসমানি এক টুইট বার্তায় লেখেন, আল হামদুলিল্লাহ, সমগ্র মুসলিম উম্মাহ শ্রীলঙ্কায় করোনায় মৃত মুসলিমদের পোড়ানোর যে অন্যায় আইনের প্রতিবাদ করছিলেন তা পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ প্রচেষ্টায় বাতিল করা হয়েছে। আল্লাহ খুব বরকত দান করুন। শ্রীলঙ্কার মুসলিমরাও প্রধানমন্ত্রী ইমরান খানের শুকরিয়া আদায় করেছেন। এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টুইটারে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপাকসাকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, আমি শ্রীলঙ্কান সরকার কর্তৃক মহামরি করোনাভাইরাসে নিহতের দাফনের অনুমোদনের রাষ্ট্রীয় জারিকৃত আদেশকে স্বাগত জানাই এবং এজন্য শ্রীলংকার ক্ষমতাসীনদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
তানিয়া ১ মার্চ, ২০২১, ২:৩০ এএম says : 1
Imran khan is best
Total Reply(0)
Anwar Pervej ১ মার্চ, ২০২১, ২:৩১ এএম says : 0
সাহসী ও মানবতাবাদীদের জয় হোক।
Total Reply(0)
Md Shohag ১ মার্চ, ২০২১, ২:৩২ এএম says : 0
মাঠের সফল খেলোয়াড়, রাজনীতির মাঠেও সফল খেলোয়াড়
Total Reply(0)
Sohel Adnan ১ মার্চ, ২০২১, ২:৩৩ এএম says : 1
ইমরান খানা হিরো
Total Reply(0)
কামাল ১ মার্চ, ২০২১, ২:৩৩ এএম says : 0
শ্রীলংকার মুসলিমদের পাশে দাঁড়ানোয় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানাচ্ছি
Total Reply(0)
HARUN-OR-RASHID ১ মার্চ, ২০২১, ৯:৪৯ এএম says : 0
May Almighty Allah Bless him!
Total Reply(0)
ওমর ফারুক ১ মার্চ, ২০২১, ৬:৩৪ এএম says : 0
جزاه الله تعالى
Total Reply(0)
A SAKUR MILON ১ মার্চ, ২০২১, ১:৩২ পিএম says : 0
PACK PRESEDENT EMRAN KHAN KA THANKS FOR MUSLIM SEND GREAVED NOT FAIR MAY GOOD BLEASE YOU
Total Reply(0)
Ullah Md Neamot ১ মার্চ, ২০২১, ৭:৫৬ পিএম says : 0
আলহামদুলিল্লাহ। আল্লাহ তুমি ইমরান খানের মতো সাহসী নেতা বাংলাদেশে দাও আমিন ইয়া আল্লাহ। ইমরান খানের হায়াত তুমি আল্লাহ আরও বাড়িয়ে দাও।
Total Reply(0)
এ, কে, এম জামসেদ ৪ মার্চ, ২০২১, ১২:৩৪ পিএম says : 0
মুসলিমবিশ্বের সকলে প্রশংসা করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। হায় আফসোস যদি সৈদি আরব, আরব আমিরাত, মিশর ও অপর একটি মুসলিম দেশের রাষ্ট প্রধান যদি এমন হতো।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন