শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

যুগপৎ আন্দোলনে বিএনপির দাবির প্রতি একমত জাগপা-মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৮:৩০ পিএম

সরকার পতনে যুগপৎ আন্দোলনের দাবিনামা নিয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ও মুসলিম লীগের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ করেছে বিএনপি। সোমবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিকালে আলাদাভাবে ২০ দলীয় জোটের এই দুই শরিক দলের সঙ্গে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে শেষে ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের ধারাবাহিক যে দ্বিতীয় দফার সংলাপ তার অংশ হিসেবে দুইটা দলের সাথে আমরা আলোচনা করেছি। যুগপৎ আন্দোলনের দাবিগুলো নিয়ে আমরা তাদের সাথে আলোচনা করেছি এবং দাবিগুলো নিয়ে আন্দোলন করার বিষয়ে একমত হয়েছি। আমি আশা করছি যে, অন্যান্যদলগুলোর সঙ্গে আলোচনা শেষ করে যুগপৎ আন্দোলনের মধ্য দিয়ে আমরা সামনে দিকে এগিয়ে যাবো।

সংলাপে জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান ও বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী নিজ নিজ দলের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

মুসলিম লীগের প্রতিনিধি দলের সদস্যরা হলেন- আখতার জাহান রুকু, আজিজুর রহমান লিটন, নাসিম খান, সরওয়ার-ই-আলম খান, সৈয়দ মিনহাজ উদ্দীন, মোশাররফ হোসেন তারা, হাজী মোহাম্মদ জিয়া, মোহাম্মদ আবু হোসেন ও মোহাম্মদ ইমরান।

জাগপার প্রতিনিধি দলে ছিলেন- এসএম শাহাদাত হোসেন, রকিব উদ্দিন চৌধুরী মুন্না, ফায়জুর রহমান, মুন্সি মফজুর রহমান, আওলাদ হোসেন শিল্পী, আমিনুল ইসলাম মুকুল, মোহাম্মদ মোবারক হোসেন, মোখলেছুর রহমান ও আবুল হোসেন। বিএনপি মহাসচিবের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

দ্বিতীয় দফা সংলাপে এরইমধ্যে জাতীয় পার্টি (কাজী জাফর), এলডিপি, কল্যাণ পার্টি, লেবার পার্টি, ন্যাশনাল পিপলস পার্টির সঙ্গে বৈঠক করেন বিএনপি মহাসচিব।###

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন