শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাছের পোকা নিধনে সিম্প কিলার বিষ প্রয়োগে চাষীর ১২লক্ষ টাকার ক্ষতি

তাড়াশ(সিরাজগঞ্জ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১:১৫ পিএম

পুকুরের মাছের ক্ষতিকারক পোকা নিধনের জন্য “সম্ভাবনার দেশ এগ্রো লিমিটেডে ”কোম্পানির সিম্প কিলার বিষ প্রয়োগের ফলে এক মাছ চাষীর দুটি পুকুরের সুমুদয় মাছ মরে গেছে এতে ওই মাছ চাষীর বারো লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে রোববার বিকেলে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের কাজিপুর গ্রামে।

জানা যায়, তাড়াশ পৌর এলাকার আসানবাড়ি গ্রামের মৃত সোহরাব আলীর ছেলে মো: আমগীর হোসেন পার্শ্ববতী কাজিপুর গ্রামে দু’টি পুকুর লীজ নিয়ে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন।
মাছ চাষী আলমগীর অভিযোগ করে বলেন, পুকুরে মাছের ক্ষতিকারক বিভিন্ন পোকা দেখা দিলে পার্শ্ববর্তী বিনসাড়া বাজারের কীটনাশ বিক্রেতা শাহ আলমের পরামর্শে তার দোকান থেকে সম্ভাবনার দেশ এগ্রো লিমিটেডে কোম্পানির সিম্প কিলার বিষ ক্রয় করে দুটি পুকুরে প্রয়োগ করি। তিনি আরো বলেন, বিষ প্রয়োগের ৬ ঘন্টা পর পুকুরের চাষকৃত মৃঘেল,রুই,কাতলা,সিলভার,বিগহেড,গোলশা, জাপানী ও হাংরীসহ সুমুদয় মাছ মরে যায়। এতে আমার প্রায় বারো লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
মাছ চাষী আলমগীর জানান, বিষয়টি তাড়াশ উপজেলা মৎস্য কর্মকর্তাকে জানালে তিনি সম্ভাবনার দেশ এগ্রো লিমিটেডে কোম্পানির হেল্পলাইনে (০১৭১৮-৭৬২৯৮১) যোগাযোগ করলে সেখান থেকে জানানো হয় আমি বর্তমানে ওই কোম্পানিতে কর্মরত নাই।
এবিষয় ওই কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর মো: রেজাউল করিম বলেন,ক্ষতিগ্রস্থ মাছ চাষী বিষয়টি জানিয়েছেন।তার সাথে আমাদের যোগাযোগ আছে। কিছু করা যায় কিনা দেখছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন