সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একাত্মতার ডাকে ভাঙল মিলনমেলা

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইমরান মাহমুদ, কক্সবাজার থেকে : প্রীতি টুর্নামেন্ট। তাই বলে কি প্রতিদ্ব›িদ্বতা থাকতে নেই? আছে বলেই গতকাল মাস্টার্স ক্রিকেট কার্নিভালে দারুণ এক কীর্তি দিয়ে শেষ হলো মাস্টার্স ক্রিকেট কার্নিভালের কক্সবাজার পর্ব। আকরাম খানের স্পাহানি চিটাগাং ও খালেদ মাসুদ পাইলটের রেনেসা রাজশাহী সেফিতে ওঠার আগেই বাদ পড়েছে। গতকাল সেমিফাইনাল থেকে বাদ পড়েছে নাইমুর রহমান দুর্জয়ের জেবি ঢাকা ডিভিশন ও খালেদ মাহমুদ সুজনের কনফিডেন্ড ঢাকা মেট্রো। তবে মিরপুর শেরে বাংলা মাঠে ৭ সেপ্টেম্বর ফাইনালের উচ্ছ¡াস নিয়ে ফিরছেন হাবিবুল বাশার সুমানের জেমকন খুলনা ও রকিবুল হাসানের এক্সপো লঙ্কা-বাংলা অল স্টার্স। সাগরকন্যা কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে তিনি ছিলেন সাবেক ক্রিকেটারদের প্রাণের উৎসব। ৯০ জন সাবেক ক্রিকেটার ‘মাস্টার্স ক্রিকেটার্স কার্নিভালের’ ব্যানারে ব্যাট-বল নিয়ে উৎসবে মেতে ওঠেন। প্রথম দু’দিন টানা বৃষ্টিতে হানা দিয়েছিল কার্নিভালের উৎসবের রংয়ে। কিন্তু বৃষ্টির চোখ রাঙানি উড়িয়ে দিয়ে মাঠে দারুণ লড়াই করেন সাবেকরা। তাদের সেই লড়াই যেন ফিরিয়ে এনেছিল সোনালি অতীতের সেই ক্রিকেটার গল্পকথা। মো. রফিক, শাহরিয়ার হোমেন বিদ্যুৎ, মেহরাব হোসেন অপিরা নিজেদের নৈপুণ্য দেখাতে ছিলেন মরিয়া। মাঠে দারুণ লড়াই করেছেন অপূর্ণ অনেক স্বপ্নকে পূরণ করতে। গতকালই অবশ্য কক্সবাজার ছেড়েছেন কার্নিভালে অংশ নেয়া সাবেকরা। শুরু থেকেই কার্নিভালে আসা ক্রিকেটারদের কণ্ঠে ছিল একতার সুর। হার-জিত ছাপিয়ে ফের মাঠে এক হতে পারার আনন্দে মাতোয়ারা হতে পেরে উচ্ছ¡সিত ছিল ক্রিকেটাররা।
গতকাল মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দ্বিতীয় সেমিফাইনালে দারুণ লড়াই শেষে ফাইনালে উঠেছে জেমকন খুলনা মাস্টার্স। কনফিডেন্স গ্রæপ ঢাকা মেট্রো মাস্টার্সের বিপক্ষে ১৬ রানে জয় পায় তারা। মূলত বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশারের ব্যাটে ফাইনালের টিকিট পায় খুলনা। তবে বল হাতে খুলনার বিপক্ষে রেকর্ড গড়েন সাবেক ক্রিকেটার তানভির আহমেদ তিমির। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় খুলনা। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার জামাল বাবু ও হাবিবুল বাশারের দুর্দান্ত ব্যাটিংয়ে দারুণ সূচনা পায় তারা। তবে এ দুই ওপেনারের বিদায়ের পর তানভীর আহমেদ তিমিরের বোলিং তোপে পড়ে তারা। ২৪ রানে খুলনার পরের পাঁচ ব্যাটসম্যানকে বিদায় করেন এ পেসার। তবে এর মধ্যে হ্যাটট্রিকসহ টানা চার বলে চার উইকেট তুলে নেন তিনি। তার বোলিং তোপে পড়ে সাত উইকেট হারিয়ে ১০৬ রান করে খুলনা। এরপর ১০৭ রান করে তাড়া করতে নেমে ৯১ রান করেই থামে কনফিডেন্স ঢাকা মেট্রো।
অন্যদিকে জেবি ঢাকা ডিভিশনের মেহরাব হোসেন অপি-শাহরিয়ার হোসন বিদ্যুদের হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় জাভেদ ওমরের দল লংকা-বাংলা অল স্টার্স মাস্টার্স। টসে জিতে ব্যাটিংয়ের শুরুতেই আগের ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ বিদ্যুৎকে হারায় তারা। তবে তিন নম্বরে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন মেহরাব হোসেন অপি। শেষ পর্যন্ত নির্ধারিত ১৫ ওভারে সাত উইকেটে ৯৭ রান করেন। অলস্টারসের পক্ষে ১৪ রানে ২টি উইকেট পান হাসিবুল হোসেন শান্ত। ৯৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি অলস্টার্সেরও। ওপেনার এহসানুল হক সেজান ও মোহাম্মদ সেলিমকে হারায় তারা শুরুতেই। তবে দারুণ ব্যাটিং করে একপ্রান্ত আগলে রাখেন জাভেদ ওমর। সর্বোচ্চ ৪২ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন সাবেক এ ওপেনার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন